Views: 166

অর্থনীতি-ব্যবসা আন্তর্জাতিক

যুক্তরাজ্যে সব স্টোর বন্ধ করছে গ্যাপ!


আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে সব স্টোর বন্ধ করে দেয়ার কথা জানিয়েছে অন্যতম মার্কিন খুচরা পোশাক বিক্রেতা কোম্পানি গ্যাপ। ফলে হাজার হাজার কর্মী ছাঁটাইয়ের শঙ্কা তৈরি হয়েছে। খবর: বিবিসি অনলাইনের।

এক বিবৃতিতে গ্যাপ জানিয়েছে, আগামী গ্রীষ্মের মধ্যে যুক্তরাজ্য, ফ্রান্স, আয়ারল্যান্ড ও ইতালিতে স্টোর বন্ধ করে দেবে তারা।

মার্কিন এই খুচরা বিক্রেতা প্রতিষ্ঠানটি শুধু স্টোর নয় যুক্তরাজ্যভিত্তিক ইউরোপীয় সরবরাহ কেন্দ্রও বন্ধ করে দেয়ার কথা জানিয়েছে।


তবে যুক্তরাজ্যে তাদের কতটি স্টোর আছে এবং স্টোরগুলোতে মোট কতজন কর্মী কাজ করেন, এ বিষয় গ্যাপের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে কোনও কিছুই জানানো হয়নি।

বিগত কয়েক বছর ধরেই ব্যাপক হারে বিক্রি কমে গেছে গ্যাপের। এর পর মহামারি করোনার সংক্রমণে বিশ্বজুড়ে মানুষের চলাচলে বিধিনিষেধ আর লকডাউন নিষেধাজ্ঞার কারণে পরিস্থিতি হয়েছে আরও খারাপ। শুধু তাই নয় চলতি বছরের মার্চ থেকে মে; এই তিন মাসেই কোম্পানিটর লোকসান হয়েছে ৭৪ কোটি পাউন্ড।

স্টোরে চেয়ে গ্যাপ সম্পূর্ণরুপে ফ্রাঞ্চাইজিভিত্তিক ব্যবসার পরিকল্পনা করছে। এর মাধ্যমে কোম্পানিটির ব্রান্ড নেম ব্যবহার করে যে কেউ তাদের পণ্য বিক্রি করতে পারবে।

কিন্তু এর মুনাফার অংশীদার হবে তারা। বিবিসি জানাচ্ছে, জুলাইয়ের শেষ নাগাদ ইউরোপজুড়ে গ্যাপের ১২৯টি ব্রান্ড স্টোর ও ৪০০টি ফ্রাঞ্চাইজি স্টোর ছিল।

গ্যাপ ব্র্যান্ড গ্লোবালের প্রধান মার্ক ব্রেটবার্ড এ প্রসঙ্গে বলেন, নানা বিষয় পর্যালোচনা করে আমরা এখন অংশিদারত্বের মডেলের ভিত্তিতে ব্যবসা সম্প্রসারণের অংশ হিসেবে তৃতীয় পক্ষের কাছে তা স্থানান্তরিত করতে আগ্রহী।

গ্যাপের এক মুখপাত্র বলেন, তারা ইউরোপীয় ই-বাণিজ্য পরিচালনার বিকল্প উপায়গুলোও দেখছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বিল গেটসকে টপকে বিশ্বের দ্বিতীয় ধনী ইলন মাস্ক

Shamim Reza

জো বাইডেনকে আমন্ত্রণ জানালো ইউরোপীয় ইউনিয়ন

azad

ধেয়ে আসছে সাইক্লোন ‘নিভার’, ভারতে রেড অ্যালার্ট

Shamim Reza

প্রথম বাংলাদেশি মোটরসাইকেল ব্র্যান্ড হিসেবে ‘সুপারব্র্যান্ড’ জিতলো রানার

mdhmajor

লকডাউনেও কমেনি দূষণ!

azad

বিজেপিতে যাচ্ছেন অভিনেত্রী বিজয়শান্তি!

Shamim Reza