in

যুক্তরাষ্ট্রের সড়কে ভেসে বেড়াচ্ছে কাড়ি কাড়ি ডলার (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক: না, কোনো সিনেমার দৃশ্য নয়। রাস্তাজুড়ে ডলারের বৃষ্টি! এ প্রান্ত থেকে ও প্রান্ত- যতদূর চোখ যায়, রাস্তায় শুধু পড়ে রয়েছে নোট! বাস্তবেই ঘটেছে এমন ঘটনা। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান দিয়েগো কাউন্টির একটি সড়কে ঘটেছে এমনটি। আর সেই টাকা কুড়াতে ভিড় জমিয়েছেন সাধারণ মানুষ। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে ভাইরালও হয়েছে সেই ভিডিও। খবর এএফপি’র।

স্থানীয় সময় শুক্রবার (১৯ নভেম্বর) এ ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগমাধ্যমে পথচারীদের ডলার কুড়ানোর সেই দৃশ্য ভাইরাল হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন…

ভিডিওতে দেখা গেছে, মানুষ সড়কের ওপর হুমড়ি খেয়ে পড়ছে, বেসামাল হয়ে ডলার কুড়াচ্ছে। কাউকে কাউকে দেখা গেছে আকাশের দিকে নোট ছুড়ে উল্লাস প্রকাশ করতে। পুলিশের বাধা মানতেও নারাজ তারা।

ক্যালিফোর্নিয়া হাইওয়ে টহল পুলিশের সার্জেন্ট কার্টিস মার্টিন এক সংবাদ সম্মেলনে বলেন, মানুষ যে সড়ক থেকে টাকা কুড়িয়ে নিয়েছে, চুরি করেছে, তার যথেষ্ট ভিডিও প্রমাণ হাতে আছে।

তিনি জানান, রাস্তায় হাজারো নোট ছড়িয়ে পড়েছিল। এগুলোর মালিক একটি ব্যাংক। তবে এতো ডলার সড়কে কিভাবে এলো তা এখনও স্পষ্ট হওয়া যায়নি।

এ ঘটনায় এখন পর্যন্ত দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। যারা রাস্তা থেকে ডলার কুড়িয়ে নিয়েছে, তাদের অবশ্যই পুলিশ স্টেশনে তা হস্তান্তর করতে হবে বলেও সতর্ক করেন তিনি।

ইনস্টাগ্রামে ভিডিও পোস্ট করে একজন লিখেছেন, আগে কখনও এমনটা দেখেছেন? আপনি হলে কী করতেন?