ক্রিকেট (Cricket) খেলাধুলা

যুক্তরাষ্ট্রের হয়ে খেলবেন বিশ্বকাপ জয়ী ইংলিশ পেসার প্ল্যাঙ্কেট!

স্পোর্টস ডেস্ক: ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ জেতার পর আর ইংল্যান্ডের জার্সিতে খেলার সুযোগ পাননি লিয়াম প্ল্যাঙ্কেট। এমনকি গত সপ্তাহে ৫৫ জন খেলোয়াড়কে অনুশীলনে যোগ দিতে বলা হয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড থেকে। কিন্তু সেখানেও ছিল না তার নাম। ফলে নিজের ভবিষ্যত নিয়ে নতুন করে ভাবছেন তিনি।

তাই ভবিষ্যতে মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করলেন ইংল্যান্ড ও কাউন্টি ক্লাব সারে’র পেসার লিয়াম প্ল্যাঙ্কেট।

সম্প্রতি বিবিসি রেডিওকে প্ল্যাঙ্কেট বলেন, যুক্তরাষ্ট্রে ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকাটা হবে দারুণ কিছু। আমার সন্তানরাও হয়তো আমেরিকান হবে, তাই তাদের জন্য এটা বলাটা দারুণ হবে যে আমি ইংল্যান্ড এবং যুক্তরাষ্ট্রের হয়ে খেলেছি।


যুক্তরাষ্ট্রের হয়ে খেলার সম্ভাবনা নিয়ে তিনি বলেন, আমি ইংলিশ এবং সবসময় ইংলিশম্যান থাকব। কিন্তু এমি এখনও ফিট এবং এখনও আমার সামনে আন্তর্জাতিক পর্যায়ে খেলার সুযোগ আছে। তাহলে কেন আমি তা গ্রহণ করব না?

প্ল্যাঙ্কেট আরও বলেন, আমি যদি সেখানে যাই এবং যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেয়ে যাই কিংবা গ্রিন কার্ড হাতে পাই, তাহলে আমি অন্তত সেখানকার ক্রিকেটের উন্নতিতে সহায়তা করতে পারব। বিশেষ করে যেখানে আমি সদ্য ইংল্যান্ডের হয়ে খেলা শেষ করেছি। এধরনের ভূমিকায় যুক্ত হতে পারাটা হবে দারুণ।

এদিকে ২০১৯ সালে ওয়ানডে স্ট্যাটাস অর্জন করেছে যুক্তরাষ্ট্র। এই দলের এরইমধ্যে ডাক পেয়েছেন সাবেক ক্যারিবীয় ব্যাটসম্যান জাভিয়ের মার্শাল। হ্যাম্পাশায়ারের অলরাউন্ডার ইয়ান হল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার রাস্টি থেরন।

প্রসঙ্গত, আন্তর্জাতিক ক্রিকেটে ইংল্যান্ডের জার্সিতে ১৩ টেস্টে ৪১ উইকেট, ৮৯টি ওয়ানডেতে ১৩৫ উইকেট এবং ২২টি টি-টোয়েন্টিতে ২৫ উইকেট শিকার করেছেন লিয়াম প্ল্যাঙ্কেট। ২০১৯ বিশ্বকাপজয়ী ইংলিশ দলের অন্যতম সদস্যও ছিলেন তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

বাটলারের ওপড়ই আস্থা রাখছেন ইংলিশ দলের কোচ সিলভারউড

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

আইসিসি সূচি অনুযায়ী বিশ্বকাপ আয়োজন করতে সচেষ্ট : সৌরভ

Mohammad Al Amin

দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ ‘স্ত্রী’ সুমির, সবার কাছে দোয়া চাইলেন মাশরাফী

mdhmajor

করোনা, বড় সুখবর দিলেন মাশরাফী

Shamim Reza

যাকে বিয়ে করলেন ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত

rony