Views: 52

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে একদিনে করোনায় ১ হাজার ৩০২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে মঙ্গলবার ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আরও ১ হাজার ৩০২ জন প্রাণ হারিয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।

স্থানীয় সময় মঙ্গলবার রাত সাড়ে ৮ টা পর্যন্ত (গ্রীনিচ মান সময় বুধবার ০০৩০ টা) বাল্টিমোর ভিত্তিক ওই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বের বৃহত্তম অর্থনীতির দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আরও ৫৩ হাজার ৮৪৭ জন আক্রান্ত হয়েছে।


এ মহামারিতে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে এ পর্যন্ত মোট ৪৭ লাখ ৬৫ হাজার ১৭০ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ৫৬ হাজার ৬৬৮ জনে দাঁড়িয়েছে।

তবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা পরিস্থিতির উন্নতির ব্যাপারে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন।

এ মহামারি বিষয়ে হোয়াইট হাউসে সংবাদ সম্মেলন চলাকালে তিনি বলেন, ‘করোনাভাইরাস রোধে আমাদের জোরালো প্রচেষ্টা অত্যন্ত ভাল কাজ করছে এমন অনেক ইঙ্গিত আমরা দেখতে পাচ্ছি। বিশেষ করে যারা অধিক ঝুঁকির মধ্যে রয়েছে তাদের রক্ষার ক্ষেত্রে আমাদের প্রচেষ্টা ভাল কাজে আসছে।’

জুনের শেষের দিকে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের বিভিন্ন রাজ্যে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাওয়ার পর থেকে প্রায় প্রতিদিন ট্রাম্প করোনাভাইরাস সংক্রান্ত ব্রিফিং করছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প

Saiful Islam

কুয়েতে ৪০ দিন শোক প্রকাশের ঘোষণা

Saiful Islam

কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই

Shamim Reza

কাশ্মীরে রেকর্ড মূল্যে কেনা হল পবিত্র কোরআনের পাণ্ডুলিপি

Shamim Reza

চীনের চূড়ান্ত শক্তির প্রদর্শন, একসঙ্গে ৫ সমুদ্রে নজিরবিহীন যুদ্ধ মহড়া

Shamim Reza

যেসব কারণে বাংলাদেশের প্রবাসী শ্রমিকরা বিদেশে আটক হন

Sabina Sami