Views: 109

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যুর সংখ্যা ২ লাখ ছাড়াল


আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে প্রাণহানির সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৫ জন। আক্রান্ত হয়েছেন অন্তত ৬৯ লাখ ৬১ হাজার ২১১ জন। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৬ লাখ ১৫ হাজার ৯৭৪ জন।


দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে লস অ্যাঞ্জেলসে। সেখানে এ পর্যন্ত ২ লাখ ৬১ হাজারের বেশি আক্রান্ত ও ৬ হাজার ৩৬৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া কুইন্সে মারা গেছেন ৬ হাজার ১৭ জন।

বিশ্বের মধ্যে সর্বাধিক করোনায় আক্রান্ত দেশ যুক্তরাষ্ট্র। তালিকায় এর পরেই রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া ও কলম্বিয়া।

ভারতে ৫৫ লাখ, ব্রাজিলে ৪৫ লাখ, রাশিয়ায় ১১ লাখ ও কলম্বিয়ায় ৭ লাখ ৭০ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সম্প্রতি ব্রুকলিন ইনস্টিটিউটের এক বিশ্লেষণে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মহামারির প্রথম ঢেউয়ে আক্রান্ত ও মৃত্যু কমার পর গত জুন থেকে তা আবারও বাড়তে শুরু করেছে। বিশ্বের যেকোনও প্রধান অর্থনীতির তুলনায় যুক্তরাষ্ট্রে করোনার স্বাস্থ্যগত ও অর্থনৈতিক ক্ষয়ক্ষতি সবচেয়ে বেশি বলে মন্তব্য করেছে সংস্থাটি।

সূত্র: দ্য গার্ডিয়ান


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ইসরাইলে মিলল বিশ্বের প্রাচীনতম মসজিদের সন্ধান!

Saiful Islam

ইউরোপের সাথে তুরস্কের সম্পর্ক বদলের সূচনা হতে পারে কাল!

Mohammad Al Amin

চিলিতে ৭ মাত্রার শক্তিশালী ভূমিকম্প, সুনামির আশঙ্কা

Saiful Islam

লাভ জিহাদের ছায়া ক্রমশ দীর্ঘ হচ্ছে ভারতে

Mohammad Al Amin

শুধু দিল্লি নয়, ভারতে ৪টি রাজধানী চান মমতা ব্যানার্জি

Mohammad Al Amin

এশিয়ার ‘মাদক সম্রাট’ গ্রেফতার

Shamim Reza