Views: 61

Coronavirus (করোনাভাইরাস)

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের নতুন রেকর্ড


আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে শুক্রবার করোনাভাইরাসে আক্রান্তের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। এদিন ২৪ ঘণ্টায় প্রায় ২ লাখ ৯০ হাজার লোক কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়। জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।

বাল্টিমোরের ওই ইউনিভার্সিটি জানায়, করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এ দেশে একই সময় ৩ হাজার ৬৭৬ জনের মৃত্যু হয়েছে।


মাত্র এক দিন আগে যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় প্রায় ৪ হাজার লোকের মৃত্যুর নতুন রেকর্ড সৃষ্টি হয়।

এদিকে কোভিড ট্র্যাকিং প্রজেক্টের পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে বর্তমানে প্রায় ১ লাখ ৩১ হাজার লোক হাসপাতালে ভর্তি রয়েছে।

বিশ্বের বৃহত্তম অর্থনীতির দেশ যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ২ কোটি ১৮ লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত এবং ৩ লাখ ৬৮ হাজারের বেশি লোক প্রাণ হারিয়েছে।

দেশটি এ সংকট মোকাবেলায় ডিসেম্বর মাসের মাঝামাঝি সময় থেকে ব্যাপক টিকাদান কর্মসূচি শুরু করেছে এবং তা অব্যাহত রয়েছে। ৩৩ কোটি জনসংখ্যার দেশটিতে এ পর্যন্ত প্রায় ৬০ লাখ লোক দু’টি টিকার প্রথম ডোজ নিয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

করোনার টিকা নিলেন নরেন্দ্র মোদি

mdhmajor

শুধু অসুস্থ হওয়া থেকে রক্ষা নয়, সংক্রমণও কমাচ্ছে টিকা-বলছে গবেষণা

mdhmajor

৩০ মার্চের মধ্যে শিক্ষকদের করোনা টিকা নিতে হবে: প্রধানমন্ত্রী

rony

করোনায় মৃত্যু দেড়গুণ বেড়েছে

rony

দৌলতদিয়ায় যৌনকর্মীদের করোনার টিকাদান শুরু

rony

করোনা প্রতিরোধে এক ডোজই যথেষ্ট, জনসনের টিকার অনুমোদন যুক্তরাষ্ট্রের

rony