Views: 49

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে চীনা করোনাভাইরাস গবেষককে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক : চীনের করোনাভাইরাস গবেষক বিং লিউয়ের লাশ পাওয়া গেছে যুক্তরাষ্ট্রের পেনসেলভ্যানিয়া অঙ্গরাজ্যের পিটসবার্গে। পুলিশ বলছে এটা আত্মহত্যা। তবে তার দেহে গুলির চিহ্ন রয়েছে।

চীনা সমর্থকের সতীর্থরা বলছেন এই গবেষক করোনাভাইরাস নিয়ে তাৎপর্যপূর্ণ কিছু পেয়েছিলেন। চীনে সামাজিক যোগাযোগ মাধ্যম ও টুইটারে এই মৃত্যু নিয়ে নানা ষড়যন্ত্র তত্ত্বের কথা বলা হচ্ছে। খবর বিবিসি ও এনডিটিভির।


বিবিসির বুধবার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে পিটসবার্গ বিশ্ববিদ্যালয়ের ৩৭ বছর বয়সী অধ্যাপক লিউকে শনিবার পিটসবার্গের রস টাউনশিপে তার বাড়ির ভেতরে মৃত অবস্থায় পাওয়া গেছে। তার মাথা, গলা, ঘাড় ও হাত-পায়ে গুলির চিহ্ন পাওয়া গেছে।

তদন্তকারী কর্মকর্তারা এরপর একটি গাড়ির মধ্যে ৪৬ বছরের এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছেন। তদন্তকারীরা মনে করছেন, ওই ব্যক্তিই লিউকে হত্যা করেছে। এবং তারপর সে গাড়িতে ফিরে এসে আত্মহত্যা করেছে।

তদন্তকারী কর্মকর্তা ব্রায়ান কোহলেপের বরাত দিয়ে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশের বিশ্বাস ওই দু’জন ব্যক্তি একে অপরের পরিচিত। তবে লিউ চিনা বলেই তাকে হত্যা করা হয়েছে, এমন কোনো ইঙ্গিত মেলেনি।

পিটসবার্গ বিশ্ববিদ্যালয়ের পক্ষে ‌লিউয়ের মর্মান্তিক মৃত্যুতে শোকপ্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সহকর্মীরা জানিয়েছেন, লিউ ছিলেন একজন অত্যন্ত প্রতিভাবান ও কঠোর পরিশ্রমী গবেষক।

তিনি করোনাভাইরাসের সংক্রমণের সঙ্গে যুক্ত কোষীয় প্রক্রিয়া সংক্রান্ত গুরুত্বপূর্ণ আবিষ্কারের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

টুইটারে ঝড় তুলেছে বাইডেনের ‘ইনশাল্লাহ’

Saiful Islam

মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার

Shamim Reza

লকডাউনেও প্রতিঘণ্টায় ৯০ কোটি কামিয়েছেন মুকেশ আম্বানি

Shamim Reza

জাতিসংঘে মিয়ানমারের বিকৃত তথ্য প্রচারে বাংলাদেশের ‘ক্ষোভ’

azad

করোনায় কৃষিবিদ গোলাম মওলার মৃত্যু

mdhmajor

প্রবাসীদের বিষয়ে ৬ দেশের রাষ্ট্রদূতকে ব্রিফ করলো বাংলাদেশ

azad