Views: 62

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে তুষার ঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ২৬


আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্যাঞ্চলে বয়ে যাচ্ছে ভয়াবহ তুষার ঝড়। এতে মৃতের সংখ্যা বেড়ে ২৬ জনে দাঁড়িয়েছে। লাখ লাখ মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। এ অঞ্চলে রেকর্ড পর্যায়ে নিম্ন তাপমাত্রা বিরাজ করছে। এদিকে ক্যালিফোর্নিয়ায় টর্নেডোয় তিনজনের প্রাণহানি হয়েছে। খবর সিএনএন এবং এনবিসি নিউজ’র।

খবরে জানা গেছে, টেক্সাস, কেন্টাকি ও মিজৌরিতে ঝড়ে এ পর্যন্ত ২৬ জনেরও বেশি লোকের প্রাণহানি হয়েছে। এনবিসি নিউজের খবরে বলা হয়, সবচেয়ে পর্যুদস্ত অবস্থা টেক্সাসে। সেখানে তাপ উৎপাদনকারী একটি গাড়ি থেকে কার্বন মনো-অক্সাইড নির্গত হয়ে একজন নারী ও একজন কিশোরী মারা গেছেন। এছাড়া ঝড়ের কারণে টেক্সাসের রাজধানী শহর অস্টিনের তাপমাত্রা আলাস্কার বৃহত্তম শহর অ্যাঙ্কোরেজের চেয়েও নিচে নেমে এসেছে।


স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, টেক্সাস, লুসিয়ানা, আলাবামা ও নিউ মেক্সিকোর ওপর দিয়ে বয়ে যাওয়া তুষার ঝড়ে সেসব রাজ্যে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সেখানকার মহাসড়কগুলোতে বরফ জমে দুর্ঘটনা ঘটছে।

দেশটির জাতীয় আবহাওয়া অধিদপ্তর বলছে, ১৫ কোটিরও বেশি মানুষ আবহাওয়া সতর্কতার মধ্যে রয়েছে। এরই মধ্যে টেক্সাসে জরুরি অবস্থা জারি করা হয়েছে। নাগরিকদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন টেক্সাসের গভর্নর। তিনি জানান, ‘রাজ্যটির বেশির ভাগ অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। তুষারঝড়ে টেক্সাস ও হাউসটনে অন্তত ১২০টি সড়ক দুর্ঘটনা ঘটেছে।

এর আগে গতকাল মঙ্গলবার ভোরে উত্তর ক্যারোলাইনায় এই তুষারঝড়ের জেরে তিনজন মারা গেছেন এবং দশজন আহত হয়েছেন। কর্মকর্তারা বলেছেন, এখনো উদ্ধারকাজ চলছে। গতকাল মঙ্গলবার জাতীয় আবহাওয়া অধিদপ্তর জানায়, যুক্তরাষ্ট্রের শতকরা ৭৩ ভাগ এখন তুষারপাতের কবলে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সেলিব্রেটিরা কেন তৃণমূল ছাড়ছেন জানালেন শতাব্দী রায়

Shamim Reza

মিয়ানমারে বিক্ষোভে ফের পুলিশের গুলি, নিহত ১

azad

বিনা বিচারে দুই ফিলিস্তিনি নেতার আটকাদেশ বাড়াল ইসরায়েল

Shamim Reza

বিনা বিচারে ২ ফিলিস্তিনি নেতার আটকাদেশ বাড়ালো ইসরাইল

azad

পরমাণু চুক্তি নিয়ে অবশেষে সুর নরম করলো ইরান

azad

হংকংয়ের নির্বাচনী ব্যবস্থা ঢেলে সাজাচ্ছে বেইজিং

azad