in

যুক্তরাষ্ট্রে পেন্টাগনের বাইরে গুলিতে পুলিশ কর্মকর্তা নিহত

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগের সদর দপ্তর পেন্টাগনের গণপরিবহন টার্মিনালে গোলাগুলির ঘটনায় এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।

এ ঘটনার জেরে মার্কিন সামরিক সদর দপ্তর বন্ধ করে দেয়া হয়। দেশটির প্রতিরক্ষা দপ্তর এ খবর জানিয়েছে।

ওয়াশিংটনের শহরতলি আরলিংটোনে পেন্টাগণ ভবনের কর্মকর্তা কর্মচারীদের অন্যত্র আশ্রয় নিতে নির্দেশ দেয়া হয়। তারা এক ঘন্টারও বেশি সময় এ অন্যত্র আশ্রয় নিয়ে নিরাপদে থাকে।

কর্মকর্তারা জানান, মঙ্গলবার পেন্টাগনে প্রবেশ মুখের কয়েক মিটার দূরে বাস এবং সাবওয়ে স্টেশনে গোলাগুলি শুরু হয়। ঘটনার ৯০ মিনিট পর ওই এলাকার নিরাপত্তা নিশ্চিত করা হয়। তবে ঠিক কি ঘটেছিল সে সম্পর্কে কর্মকর্তারা বিস্তারিত আর কিছু জানান নি।

পেন্টাগণ ফোর্স প্রটেকশান এজেন্সি’র প্রধান উইড্রো কুসে বলেন, ঘটনা শেষ হয়ে গেছে। এলাকার নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। এর চেয়েও গুরুত্বপূর্ণ বিষয় আমাদের কমিউনিটির ওপর কোন হুমকি নেই।

এ ঘটনায় কয়েকজন আহত হয়েছে বলে তিনি উল্লেখ করেন। তবে ওই পুলিশ কর্মকর্তা আঘাতের কারনে মারা গেছেন কিনা কিংবা হামলাকারীও নিহত হয়েছে কি-না সে সম্পর্কে বিস্তারিত কিছু উল্লেখ করেননি।

এক বিবৃতিতে প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন বলেছেন, এই পুলিশ কর্মকর্তা কর্তব্যরত অবস্থায় মারা গেছেন। পেন্টাগণে কাজ করা ও প্রতিদিন পরিদর্শনে আসা শত শত লোককে রক্ষার কাজে সহযোগিতাকালে তিনি মারা যান।

তিনি আরো বলেন, ঘটনার তদন্ত চলছে। নির্বিঘেœই এই তদন্ত চলবে।

এদিকে এ ঘটনার পর সাবওয়ে সাময়িক সময়ের জন্যে  বন্ধ করে দেয়া হয়। এছাড়া স্টেশনমুখী বাসগুলোর গতিপথ পাল্টে অন্য স্টপেজে পাঠানো হয়।

পেন্টাগণ মুখপাত্র জন কিরবি বলেন, ওই সময়ে অস্টিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে বৈঠকে থাকায় ভবনের বাইরে ছিলেন। সূত্র: বাসস

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়