Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক স্লাইডার

যুক্তরাষ্ট্রে মৃত ১২৮৫৪, ইতালি ১৭১২৭, স্পেন ১৪০৪৫; দেখুন বিশ্ব পরিস্থিতি


জুমবাংলা ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বুধবার পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২ হাজার ৭৪ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ১৪ লাখ ৩১ হাজার ৬৯১ জন। এদের মধ্যে বর্তমানে ১০ লাখ ৪৭ হাজার ৪৬৩ জন চিকিৎসাধীন এবং ৪৭ হাজার ৮৯৪ জন (৫ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৩ লাখ ২ হাজার ১৫০ জন (৭৯ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ৮২ হাজার ৭৪ জন (২১ শতাংশ) রোগী মারা গেছেন।

ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক লাখ ৩৫ হাজার পাঁচশ ৮৬ জন এবং মারা গেছে ১৭ হাজার একশ ২৭ জন। এরই মধ্যে সে দেশে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২৪ হাজার তিনশ ৯২ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৯৪ হাজার ৬৭ জন। তাদের মধ্যে গুরুতর অবস্থায় আছেন তিন হাজার সাতশ ৯২ জন।

জানা গেছে, ইতালিতে এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে সাত লাখ ৫৫ হাজার চারশ ৪৫ জনের। এদিকে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার লাখ চারশ ১২ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার আটশ ৫৪ জনে। এর আগের দিন মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল তিন লাখ ৬৭ হাজার চারজন এবং মৃতের সংখ্যা ১০ হাজার আটশ ৭১ জন।


সেই হিসেবে একদিনের ব্যবধানে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়েছে ১৯৮৩ জন। জানা গেছে, বর্তমানে সে দেশে তিন লাখ ৬৫ হাজার আটশ ৮৪ জন চিকিৎসাধীন আছেন। এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে ২০ লাখ ৭৫ হাজার সাতশ ৩৯ জনের।

স্পেনে আক্রান্ত হয়েছে এক লাখ ৪১ হাজার নয়শ ৪২ জন এবং মারা গেছে ১৪ হাজার ৪৫ জন। ফ্রান্সে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক লাখ নয় হাজার ৬৯ জন এবং মারা গেছে ১০ হাজার তিনশ ২৮ জন।

জার্মানিতে এক লাখ সাত হাজার ৬৬ জন আক্রান্ত হয়েছে এবং মৃতের সংখ্যা দুই হাজার ১৬। ইরানে ৬২ হাজার পাঁচশ ৮৯ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩৮৭২ জন।

করোনাভাইরাস চীন থেকে ছড়িয়ে পড়লেও সে দেশে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮১৮০২ জন এবং মৃতের সংখ্যা ৩৩৩৩। এরই মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৭৭ হাজার দু’শ ৭৯ জন এবং চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১১৯০ জন।

সারাবিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে দু’শ নয়টি দেশে। এখন পর্যন্ত আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে মোট ১৪ লাখ ৩১ হাজার পাঁচশ ৩০ জন এবং মারা গেছে মোট ৮২ হাজার ৫৮ জন।

এরই মধ্যে বিশ্বব্যাপী সুস্থ হয়েছে তিন লাখ দুই হাজার একশ ৪০ জন এবং চিকিৎসাধীন আছে ১০ লাখ ৪৭ হাজার তিনশ ৩২ জন। বর্তমানে গুরুতর রোগীর সংখ্যা ৪৭ হাজার আটশ ৯১ জন।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

করোনায় সৌদি আরবে আশঙ্কাজনক হারে বাংলাদেশি শ্রমিক মারা যাওয়ার কারণ

globalgeek

যশোরে করোনা আক্রান্ত ডা. নাহিদকে বিমান বাহিনীর হেলিকপ্টারে আনা হল ঢাকায়

Shamim Reza

বিমানে ওঠার আগে করোনা নেগেটিভ, অবতরণের পরই করোনা আক্রান্ত

Shamim Reza

ভারতের মাফিয়া দাউদ ইব্রাহিম করোনা পজেটিভ, আক্রান্ত স্ত্রী মেহজবিনও

Sabina Sami

হাসপাতালে কোটি টাকা দিতে চেয়েও চিকিৎসা পেলেন না, অবশেষে মৃত্যু

Shamim Reza

৮৬ দিন পর প্রথম নিউ ইয়র্কে করোনায় ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি

Sabina Sami