Views: 72

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে একদিনে করোনায় ৩ হাজার ৯৩৬ জনের মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে মঙ্গলবার করোনাভাইরাসে প্রাত্যহিক মৃত্যুর নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। এদিন ২৪ ঘণ্টায় কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ৩ হাজার ৯৩৬ জন প্রাণ হারানোয় তাদের আগের নিজস্ব রেকর্ড ভঙ্গ হয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।


বাল্টিমোর ভিত্তিক ওই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, এ মহামারি ভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এ দেশে মঙ্গলবার রাত সাড়ে ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় (গ্রীনিচ মান সময় বুধবার ০১৩০) নতুন করে ২ লাখ ৫০ হাজার ১৭৩ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রে এ ভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে ২ কোটি ১০ লাখ ছাড়িয়ে গেছে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ৩ লাখ ৫৭ হাজার ৬৭ জনে দাঁড়িয়েছে।

কোভিড ট্র্যাকিং প্রজেক্টের উপাত্ত অনুযায়ী, এ মহামারির শুরু থেকে বর্তমানে যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি সংখ্যক লোক হাসপাতালে ভর্তি রয়েছে। করোনাভাইরাসে সংক্রমণের কারণে দেশটিতে এখন ১ লাখ ৩১ হাজারের বেশি রোগি হাসপাতালে রয়েছে।

দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে বর্তমানে একেবারে খারাপ পরিস্থিতি বিরাজ করছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে বিমান দুর্ঘটনায় ৩ জনের প্রাণহানি

azad

চীনা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জয়শঙ্করের ফোনালাপ, যা নিয়ে কথা হলো

azad

রমজান মাসে রাতে ভ্যাকসিন প্রদানের পরিকল্পনা ব্রিটেনের

rony

ইরাকে বিক্ষোভ-সহিংসতায় নিহত ৫

azad

টিকা নিতে পারবেন সব শিক্ষকরা

rony

মঙ্গলে রহস্যের ঝড়

Shamim Reza