Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্র একদিনে ৬৩ হাজার করোনা আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে দৈনিক শনাক্ত সংখ্যা ৬০ হাজারের ঘর থেকে নামছেই না। সবশেষ চব্বিশ ঘণ্টায়ও তাই হয়েছে। এই সময়ে ৬৩ হাজারের বেশি নতুন শনাক্ত দেখেছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটি।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার স্থানীয় সময় সাত সাড়ে ৮টা পর্যন্ত (বাংলাদেশ সময় বুধবার সকাল সাড়ে ৬টা) যুক্তরাষ্ট্রে আরও ৬৩ হাজার ৩৬২ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে।

তাতে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ২০ হাজার ছাড়িয়েছে, যা বিশ্বের মোট আক্রান্তের প্রায় এক-চতুর্থাংশ।

চব্বিশ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ৮৫০ জনের। তাতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৩৬ হাজার ৪৩২ জন। করোনায় মৃত্যুর বৈশ্বিক তালিকায়ও অনেক আগে থেকেই শীর্ষে যুক্তরাষ্ট্র।


যুক্তরাষ্ট্রে নতুন সংক্রমণের অধিকাংশই হচ্ছে দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে। পরিস্থিতি বিপজ্জনক দেখে বিধিনিষেধ উঠিয়ে দেওয়ার পরিকল্পনা থেকে সরে এসেছে ক্যালিফোর্নিয়াসহ অনেক অঙ্গরাজ্য।

পরিসংখ্যান বিষয়ক আন্তর্জাতিক ওয়েবসাইটের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাটা আরও বেশি। সেখানে বিশ্বের সবচেয়ে ধনী দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে। আর মৃত্যুর সংখ্যা ১ লাখ ৪০ হাজার ছুঁই ছুঁই। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬ লাখ মানুষ।

এদিকে, বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত ১ কোটি ৩৪ লাখ ৫০ হাজার ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৭ লাখ ৮৪ হাজার।

আক্রান্ত ও মৃত্যুর তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। দেশটিতে শনাক্ত ১৯ লাখ ৩১ হাজার ছাড়িয়েছে, মৃত্যু হয়েছে ৭৪ হাজার মানুষের।

ভারত আছে তৃতীয়স্থানে, আক্রান্ত ৯ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে। দেশটিতে মৃত্যু হয়েছে ২৪ হাজার মানুষের।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

মামলার পর থেকে ‘পলাতক’ সুশান্তের প্রেমিকা রিয়া!

Saiful Islam

বাংলাদেশি প্রবাসীদের বিরুদ্ধে কঠোর হচ্ছে সৌদি সরকার

Saiful Islam

অনলাইনে যুদ্ধবিমানের বিজ্ঞাপন!

Saiful Islam

বিশ্বাসঘাতকতার এক বিস্ময়কর কাহিনী

Shamim Reza

সিরিয়ায় ভয়াবহ বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

Saiful Islam

আফগানিস্তানে আইএস’র হামলায় নিহত ৩৯, পালিয়েছে ৪০০ বন্দি

Saiful Islam