Views: 331

asndpost

যে কারণে কিছু স্কুলের নাম পরিবর্তনের জন্য শিক্ষা কর্মকর্তাদের কাছে জরুরি চিঠি

প্রাথমিক বিদ্যালয়দেশের বেশ কিছু প্রাথমিক বিদ্যালয়ের নাম শ্রুতিমধুর না। অনেক সময় এসব নাম বিভিন্ন মহলে হাস্যরসেরও সৃষ্টি করে। অনতিবিলম্বে এসব নাম পরিবর্তন করতে চায় অধিদপ্তর।

বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে যুগ্মসচিব খালিদ আহম্মেদ স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি সব জেলা শিক্ষা কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।


এতে বলা হয়, সারাদেশে এমন কিছু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম আছে যা শ্রুতিমধুর নয় এবং ভাষা ও সংস্কৃতির সাথে সুশোভন না। এ নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে হাস্যরসের সৃষ্টি হচ্ছে। এরূপ বিদ্যালয়ের নাম পরিবর্তন করে দেশের ভাষা ও সাংস্কৃতির সাথে সামঞ্জস্য রেখে শোভনীয় নামকরণের প্রস্তাব যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে আগামী ৩০ আগস্ট, ২০২০ তারিখের মধ্যে অত্র অধিদপ্তরে পাঠানোর অনুরোধ করা হলো।

একই সাথে উদাহরণ হিসেবে জানানো হয়েছে, সম্প্রতি নীলফামারী সদর উপজেলার মানুষমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে মানুষগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় করা হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে আবেদনে ছয়টি সাবধানতা

globalgeek

প্রাথমিকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল চেয়ে আইনি নোটিশ

globalgeek

নতুন করে ছুটি বাড়ানোর বিষয়ে যা বললেন গণশিক্ষা সচিব

globalgeek

১৩ বছরের মেয়েকে বাড়ীর পাশে আখ ক্ষেতে নিয়ে ধর্ষণের চেষ্টা

globalgeek

শিক্ষার্থীদের বেতন-ফি পরিশোধে নির্দেশনা দিলেন প্রতিমন্ত্রী কামাল

Shamim Reza

‘মুহাম্মদকে ভালোবাসি’ লেখা মাস্ক পরে সংসদে কসোভোর এমপি

Shamim Reza