Views: 183

asndpost

যে স্কেলে ঈদ বোনাস পাবেন সরকারি চাকরিজীবীরা

আসন্ন ঈদুল আজহা ১ আগস্ট অনুষ্ঠিত হলে ২০২০-২১ অর্থবছরের নতুন বেতন স্কেল অনুযায়ী বেসামরিক কর্মচারীদের জন্য অতিরিক্ত ৫ শতাংশ বোনাস দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

তবে, ঈদুল আজহা যদি ৩১ জুলাই অনুষ্ঠিত হয় সেক্ষেত্রে তাদের পরবর্তী মাসের বেতন থেকে অতিরিক্ত ৫ শতাংশ বোনাস কেটে নেওয়া হবে।

বুধবার অর্থবিভাগ থেকে এ সংক্রান্ত একটি চিঠি ইস্যু করা হয়েছে।


উপসচিব নাসিমা আক্তার স্বাক্ষরিত চিঠিতে ৫ শতাংশ বৃদ্ধির সঙ্গে সামঞ্জস্য রেখে বেতন ও বোনাস প্রস্তুত করতে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ে নির্দেশনা পাঠিয়েছে।

সূত্র জানায়, ঈদুল আজহা ৩১ জুলাই হলে সরকারি কর্মচারীরা জুনের মূল বেতনের সমান বোনাস পাবেন। আর যদি এটি ১ আগস্টে হয়, তাহলে জুলাইয়ের মূল বেতনের ভিত্তিতে বোনাস হবে। সেক্ষেত্রে সরকারি কর্মচারীরা লাভবান হবেন। কারণ বিদ্যমান বেতন কাঠামো অনুযায়ী সরকারি কর্মচারীদের জন্য বেতন পাঁচ শতাংশ বার্ষিক বর্ধিতকরণ জুলাই থেকে কার্যকর হয়েছে।

২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী সরকারি চাকরিজীবীদের ১ জুলাই থেকে বার্ষিক ৫ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকর করা হয়। ১ আগস্ট ঈদ হলে বোনাস পাওয়ার ক্ষেত্রে বেশি টাকা পাবেন তারা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

আল্লামা শফী নেতৃত্ব ঠিক করে গেছেন

globalgeek

এইচএসসি পরীক্ষা শুরুর প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড

globalgeek

এইচএসসি’র তারিখ ঘোষণা করবে শিক্ষা মন্ত্রণালয়

globalgeek

বৈঠক শেষে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে নতুন করে যা জানাল শিক্ষা বোর্ড

globalgeek

ডিন জোন্স আর নেই, স্তম্ভিত ক্রিকেটবিশ্ব

Shamim Reza

বর্তমানে পাঁচ স্ত্রী প্রতারক শফিকুলের, দৃষ্টান্তমূলক শাস্তি দাবি স্ত্রীদের

Sabina Sami