Views: 269

জাতীয় ট্র্যাভেল

রবিবার থেকে ভিসা দেবে যুক্তরাষ্ট্র দূতাবাস


জুমবাংলা ডেস্ক : ‘এফ’, ‘এম’ ও ‘জে’ ক্যাটাগরিতে ভিসার জন্য আগামী রোববার (১৫ নভেম্বর) থেকে প্রথমবারের মতো আবেদনকারীদের কাছ থেকে সীমিত পরিসরে আবেদনপত্র গ্রহণ ও সাক্ষাৎকারের জন্য সময় দেবে ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস।

শুক্রবার ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস এ তথ্য জানিয়েছে।

দূতাবাস জানায়, কোভিড-১৯ এর কারণে দূতাবাসের প্রাত্যহিক কর্মতালিকায় সাক্ষাৎকারের সংখ্যা সীমিত থাকবে এবং ভিসা প্রক্রিয়া করতে ছয় সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে। আবেদনকারীদের ভিসা প্রক্রিয়ার সময় মনে রেখে ভিসার আবেদন ও ভ্রমণের তারিখ পরিকল্পনা করার অনুরোধ করা হচ্ছে।

এফ শিক্ষা এবং ভাষা সংক্রান্ত, জে দর্শনার্থী বিনিময় ও এম বৃত্তিমূলক এ তিন ক্যাটাগরির ভিসা দেয়া হবে।


আবেদনকারীদের www.ustraveldocs.com/bd, ওয়েবসাইটে লগ ইন করে এবং অনলাইনে তাদের প্রোফাইল আপডেট করতে হবে। সংশ্লিষ্ট ভিসা ফি দেয়ার পরে অনলাইন সাক্ষাতকারের সময় নিতে হবে।

এছাড়া যুক্তরাষ্ট্রের দূতাবাস জীবন বা মৃত্যুর মতো অত্যন্ত জরুরি পরিস্থিতিতে আবেদনকারীদের জন্য জরুরি ভিসা সেবাদান কার্যক্রম সব সময়ের জন্য চালু রেখেছে। এ বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়া যাবে নিচে দেয়া লিংকে: https://www.ustraveldocs.com/bd/bd-niv-expeditedappointment.asp.

ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাসের নিয়মিত ভিসা সেবা কার্যক্রম পুনরায় চালু না হওয়া পর্যন্ত আবেদন ফি (এমআরভি) বৈধ থাকবে এবং এ আবেদন ফি ব্যবহার করে আগামী ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সাক্ষাৎকারের জন্য সময় নেয়া যাবে।

যুক্তরাষ্ট্রের দূতাবাস যে সব শিক্ষার্থী তাদের পুরনো/একই শিক্ষা প্রতিষ্ঠানে একই বিষয় নিয়ে লেখাপড়া চালিয়ে যেতে চান, তাদের সাক্ষাৎকার ছাড়াই স্টুডেন্ট ভিসা নবায়নের সুযোগ দিচ্ছে। এছাড়া এফ২ ভিসার অধীনে স্বামী/স্ত্রী ও তাদের ২১ বছরের কম বয়সী সন্তানের ভিসা নবায়নের আবেদনও গ্রহণ করা হচ্ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মুজিববর্ষ উপলক্ষে টাঙ্গাইলে ঘর পাচ্ছে ১,১৭৪টি গৃহহীন পরিবার

mdhmajor

দালালের খপ্পর থেকে বাঁচুন, দক্ষ হয়ে বিদেশ যান: শেখ হাসিনা

Saiful Islam

শ্রমিক লীগ নেতা মোতাহারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

mdhmajor

পাঁচ বছর ইলিশ রপ্তানি না করার পক্ষে মৎস্যমন্ত্রী

Saiful Islam

ডাকটিকিটে এ কেমন ইতিহাস!

Saiful Islam

২০২০ সালে সড়ক দুর্ঘটনায় ৪,৯৬৯ জন নিহত

mdhmajor