Views: 1147

Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

রাজধানীতে করোনা রোগী আত্মহত্যার আগে চিরকুটে যা লিখে গেছেন

জুমবাংলা ডেস্ক: রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের ১১ তলার ১১০৬ নম্বর কেবিন থেকে একটি চিরকুট পেয়েছে পুলিশ। ওই রুমেই ছিলেন হাসিব ইকবাল হক নামের ৫০ বছর বয়সী এক ব্যক্তি। তার ডাক নাম সানি।

দীর্ঘদিন ধরে করোনায় আক্রান্ত হয়ে মুগদা মেডিকেল কলেজের হাসিব ভর্তি ছিলেন। শুক্রবার (১৬ এপ্রিল) রাতে ১০টার দিকে হঠাৎ তিনি হাসপাতালের কেবিনের বাইরের রেলিং থেকে লাফ দেন। পড়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

মারা যাওয়ার আগে তিনি চিরকুটে লিখেন, ‘আমি স্বেচ্ছায় আত্মহননের পথ বেছে নিলাম। আমাকে মুসলিম রীতিতে দাফন করা হোক।’ বাকি লেখাগুলো তেমন কোনও স্পষ্ট ছিলো না।

১১তলার একটি কেবিনে চিকিৎসাধীন এক রোগীর স্বজন বলেন, রাত ১০টার দিকে হাসপাতালে ১১তলা থেকে একজনের লাফ দেওয়ার খবর শুনেছি। প্রথমে শনাক্ত করতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। রোগীর পরিচয় জানতে হাসপাতালের প্রায় সবগুলো রুম সার্চ করা হয়। অবশেষে ১১তলার ১১০৬ নম্বর রুমের এক রোগীকে না পেয়ে আত্মহননকারীর বিষয়ে নিশ্চিত হয় হাসপাতাল কর্তৃপক্ষ। তার রুমে একটি সুইসাইড নোটও পাওয়া গেছে। পরে পুলিশকে খবর দেওয়া হয়।

পুলিশের এক কর্মকর্তা বলেন, তার রুমে এক পাতার সুইসাইড নোট পাওয়া গেছে। সেটাতে ‘আমি স্বেচ্ছায় আত্মহননের পথ বেছে নিলাম। আমাকে মুসলিম রীতিতে দাফন করা হোক,’ লেখা ছিল।

তার পরিবারে কেউ নেই। সৎ ভাইয়ের সঙ্গে কথা বলেছি, তিনি আসছেন। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

তার আত্মীয়স্বজনরা যুক্তরাষ্ট্রে থাকেন। তিনি এখানে একাই ইস্কাটনে থাকতেন।

Share:



আরও পড়ুন

ঈদের পরপরই সুখবর পেলেন ৫ হাজার শিক্ষক-কর্মচারী

rony

লালমোহনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

azad

ভার্চুয়াল শুনানিতে ৪০ হাজার ৪ আসামির জামিন

azad

জয়পুরহাটে বোরো ধান ঘরে তোলা নিয়ে ব্যস্ত সময় পার করছেন কৃষক

azad

চলমান লকডাউনের মধ্যে শপিংমল ও বাণিজ্যবিতান খোলা রাখার ঘোষণা

rony

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া নিয়ে এবার যা বললেন মন্ত্রিপরিষদ সচিব

rony