Views: 52

জাতীয়

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে স্বস্তির বৃষ্টি

ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক: টানা দাবদাহের পর ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় আজ রবিবার রাতে বৃষ্টির দেখা মিলেছে। অসহ্য গরমের পর বহুল প্রত্যাশিত এই বৃষ্টি মানুষের মধ্যে স্বস্তি এনে দিয়েছে। রাতে রাজধানীতে কোনো কোনো এলাকায় মানুষকে বৃষ্টিতে ভিজতেও দেখা গেছে।

রাত ১০টার দিকে রাজধানীতে ঝড়ো হাওয়ার সঙ্গে সঙ্গে বৃষ্টিপাতও শুরু হয়।

এর আগে আবহাওয়া অধিদফতর জানিয়েছিল, এদিন সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এই ২৪ ঘণ্টা পরের দুই দিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা আছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস

রাত ১০টার পর কোথাও কোথাও বৃষ্টির সঙ্গে কালবৈশাখী ঝড়ও হয়েছে। এতে গরমও কমে এসেছে। এদিকে টানা তাপপ্রবাহের পর মাঝ বৈশাখে ঝড়ো হাওয়াসহ বজ্র্য বৃষ্টি হবে বলে আগেই আভাস দিয়েছিল আবহাওয়া অধিদফতর।

এ বছর বৈশাখের শুরুটা বৃষ্টিহীন যাচ্ছিল। গত মার্চ থেকে এ পর্যন্ত দেশজুড়ে তৃতীয় তাপপ্রবাহ বইছে। প্রচণ্ড গরমে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। এ অবস্থায় এক পশলা বৃষ্টি মানুষের মধ্যে স্বস্তির নিঃশ্বাস এনে দিয়েছে। বৃষ্টির পর রাজধানীর আবহাওয়া শীতল হয়েছে। বিভিন্ন বাসার মানুষকে ভিজতে দেখা গেছে।

Share:



আরও পড়ুন

ঘরমুখো যাত্রীদের ঢল সামলাতে ২৫ ফেরি শিমুলিয়ায়

Shamim Reza

বঙ্গবন্ধু সেতুতে সর্বোচ্চ টোল আদায়ের নতুন রেকর্ড

Shamim Reza

ধর্ষণের দায় স্বীকার করে হেফাজত নেতা জাকারিয়ার জবানবন্দি

Shamim Reza

দেশবাসীসহ বিশ্ববাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি

mdhmajor

‘আসুন, যে যেখানে আছি সেখান থেকেই ঈদের আনন্দ উপভোগ করি’

mdhmajor

রাজধানীতে এক দোকানেই ৪০ গরু জবাই

Shamim Reza