Views: 111

জাতীয় বিভাগীয় সংবাদ

রাজধানী ঢাকাসহ ১৩টি জেলায় বন্যা পরিস্থিতির অবনতির পূর্বাভাস


জুমবাংলা ডেস্ক:  রাজধানী ঢাকাসহ দেশের তেরোটি জেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে বলে জানিয়েছেন বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

আজ এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কুড়িগ্রাম, গাইবান্ধা, দিনাজপুর, বগুড়া, জামালপুর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, নাটোর, নঁওগা, মুন্সীগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ি ও ঢাকা জেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে।
নীলফামারী, লালমনিরহাট, সিলেট, সুনামগঞ্জ,নেত্রকোণা ও রংপুর জেলার বন্যা পরিস্থিতির আগামী ২৪ ঘন্টায় উন্নতি হতে পারে।


কুশিয়ারা ব্যাতীত উত্তর-পূর্বাঞ্চলের আপার মেঘনা অববাহিকায় প্রধান নদ নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে যা আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আগামী ২৪ ঘন্টায় যমুনা নদী আরিচা পয়েন্টে বিপদসীমা অতিক্রম করতে পারে। আগামী ২৪ ঘন্টায় তিস্তা ও ধরলা নদীর পানি সমতল হ্রাস পেতে পারে।

অপরদিকে, ব্রহ্মপুত্র-যমুনা, গঙ্গা-পদ্মা নদ-নদীসমূহের পানি সমতল বৃদ্ধি পাচ্ছে যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

দেশের পর্যবেক্ষণাধীন ১০১ টি পানি সমতল স্টেশনের মধ্যে বৃদ্ধি পেয়েছে ৬৪ টির, হ্রাস পেয়েছে ৩৪ টির,অপরিবর্তিত হয়েছে ০৩ হয়েছে ও বিপদসীমার উপরে ২৩ টির।

গত ২৪ ঘন্টায় দেশের উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে,কুড়িগ্রাম ১৫৫ মিলিমিটার,নোয়াখালী ১০৭ মিলিমিটার, টেকনাফ ৯২ মিলিমিটার, কক্সবাজার ৫৮ মিলিমিটার, ডালিয়া ৫৪ মিলিমিটার, চিলমারী ৫২ মিলিমিটার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

রাজধানীতে চুরি করা স্বর্ণসহ গ্রেফতার ৬

Saiful Islam

বাতিল হচ্ছে এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস

Shamim Reza

সাংবাদিকদের পেনশনের আওতায় আনার কাজ চলছে: পরিকল্পনামন্ত্রী

Saiful Islam

বিমানের হঠাৎ শিডিউল বিপর্যয়, যাত্রীদের বিক্ষোভ

Saiful Islam

চট্টগ্রামের নগরপিতা ‘হচ্ছেন’ আ’লীগের রেজাউল

Saiful Islam

বিমানের হঠাৎ শিডিউল বিপর্যয়

Shamim Reza