Views: 254

জাতীয় স্লাইডার

রাত ১০টার পর বাড়ি থেকে বের হওয়া নিষেধ

আজ থেকে আগামী ৩ আগস্ট পর্যন্ত সর্বসাধারণের বাসার বাইরে থাকার সময় ৩ ঘণ্টা বাড়িয়েছে সরকার। এখন থেকে রাত ১০টা থেকে ভোর ৫টা বাসার বাইরে আসা যাবে না।

এর আগে আগে সরকারের নির্দেশনায় রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত বাড়ির বাইরে আসা নিষেধ ছিল।

তবে এ সাতঘণ্টায় শুধুমাত্র ৬ শর্তে বাসা থেকে বের হওয়া যাবে বলে জানিয়েছে সরকার।

মঙ্গলবার রাতে (৩০ জুন) নতুন নির্দেশনায় বলা হয়েছে- রাত ১০টা থেকে সকাল ৫টা পর্যন্ত অতীব জরুরি প্রয়োজন ব্যতীত (প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, ওষুধ ক্রয়, চিকিৎসাসেবা, মরদেহ দাফন/সৎকার ইত্যাদি) বাসার বাইরে আসা যাবে না।


এছাড়াও নির্দেশনায় বরাবরের মতোই বাসার বাইরে আসলে মাস্ক পরিধান করা, পারস্পরিক দূরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে বলা হয়েছে। এসব স্বাস্থ্যবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।

নির্দেশনায় সীমিত পরিসরে অফিস কার্যক্রম পরিচালনা এবং গণপরিবহন ৩ আগস্ট পর্যন্ত চালু রাখার কথা বলা হয়েছে। হাট-বাজার, দোকানপাট এবং শপিংমলও খোলা রাখার সময় বাড়িয়েছে সরকার। এখন সন্ধ্যা ৭টা পর্যন্ত এসব ব্যবসায়িক প্রতিষ্ঠান খোলা রাখা যাবে।

এর আগে দেশে মহামারি করোনার প্রকোপ এবং সংক্রমণ কমাতে দোকানপাট বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দিয়েছিলো সরকার।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করে। এরপর ৩১ মে থেকে সবকিছু সীমিত পরিসরে খুলে দেওয়া হয়। প্রথমে ১৫ জুন পর্যন্ত, পরে এর মেয়াদ বাড়িয়ে ৩০ জুন করা হয়েছিল। গতকাল মঙ্গলবার রাতে নতুন আদেশে এই সীমিত পরিসর কার্যক্রম ৩ আগস্ট পর্যন্ত চালু রাখার কথা জানানো হলো।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ঘুরে আসুন বরগুনার নৈসর্গিক পর্যটন স্পটগুলো

mdhmajor

সম্বল থালা বাটি কম্বল

Saiful Islam

এইচএসসির সিদ্ধান্ত হয়নি, বাতিল হলো জেএসসি পরীক্ষা

Sabina Sami

নভেম্বরে বাংলাদেশের কাছে করোনা ভ্যাকসিন বিক্রি করতে চায় রাশিয়া

Sabina Sami

১৫০ টাকার তালা ৫৫৫০ টাকা

globalgeek

শুক্রবার রাজধানীর কিছু এলাকায় গ্যাস বন্ধ থাকবে

Sabina Sami