জাতীয়

রাষ্ট্রায়ত্ত চিনি কলগুলোর আধুনিকায়নে থাইল্যান্ড ও কম্বোডিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী

জুমবাংলা ডেস্ক : রাষ্ট্রায়ত্ত চিনি কলগুলোর আধুনিকায়ন এবং পণ্য বৈচিত্রকরণের উদ্যোগ বাস্তবায়নে অর্থায়নের বিষয়ে আলোচনার জন্য থাইল্যান্ড ও কম্বোডিয়া সফরে যাচ্ছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। আজ রাতে থাইল্যান্ডের উদ্দেশ্যে তিনি ঢাকা ত্যাগ করবেন।

সফরকালে তিনি আট সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। প্রতিনিধিদলের সদস্যরা হলেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান অজিত কুমার পাল, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. জিয়াউর রহমান খান, মন্ত্রীর একান্ত সচিব মো. আবদুল ওয়াহেদ, শিল্প প্রতিমন্ত্রীর একান্ত সচিব শাহ্ মোমিন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক বেগম ওয়াহিদা মুসাররত অনীতা, মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মো. আবদুল জলিল এবং মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা এ এস এম জাকারিয়া।
সফরকালে তিনি বিএসএফআইসি’র আধুনিকায়ন কর্মসূচি বাস্তবায়নে অর্থায়নের বিষয়ে থাই এক্সিম ব্যাংক এবং জাপান ব্যাংক ফর ইন্টারন্যাশনাল কো-অপারেশনের (জেবিআইসি) ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন।

এছাড়াও তিনি থাইল্যান্ডের আইউত্থায়া সুগার চ্যাং ফ্যাক্টরি পরিদর্শন করবেন এবং বাংলাদেশের চিনি কলগুলোতে আধুনিকায়ন কর্মসূচি বাস্তবায়নের উপায় নিয়ে আলোচনা করবেন।২৪ জানুয়ারি বিকেলে প্রতিনিধিদল থাইল্যান্ড থেকে কম্বোডিয়ার নমপেন যাবেন। নমপেন সফরকালে শিল্পমন্ত্রী সেখানের চিনিকল পরিদর্শন করবেন।

তিনি কম্বোডিয়ার চিনিকলে ব্যবহৃত প্রযুক্তি এবং উৎপাদিত পণ্য সম্পর্কে সরেজমিনে ধারণা নেবেন।শিল্পমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদল ২৬ জানুয়ারি দেশে ফেরার কথা রয়েছে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/এসআই


আপনি আরও যা পড়তে পারেন


rocket