Views: 512

ইসলাম জাতীয় ধর্ম

রাসূল (স.) এর কোন ছবি, ইমেজ, চিত্র কিংবা অবয়ব কারো কাছে নেই

অধ্যাপক জাকির হোসেন

জুমবাংলা ডেস্ক: মুসলমানদের প্রাণের চেয়ে প্রিয় রাসূল (স.)-কে নিয়ে ব্যঙ্গ-চিত্র প্রকাশ মত প্রকাশের স্বাধীনতা। আর যেইমাত্র এরদোয়ান ম্যাখোঁর মানসিক চিকিৎসা চাইলেন তখন তুরস্কের রাষ্ট্রদূতকে তলবের ঘোষণা দিল ফ্রান্স। কারণ এটি মতপ্রকাশের স্বাধীনতা নয়।


ইসলামসহ নানা বিষয় নিয়ে ইউরোপ, আমেরিকার ভয়ঙ্কর স্ব-বিরোধিতা ও বৈপরীত্য সত্বেও আমাদের এক শ্রেণির বুদ্ধিজীবীর দেশকে খাঁটো করে, কথায় কথায় ইউরোপ-আমেরিকার উদ্ধৃতি, উদাহরণ প্রদান তাদের মানসিক দৈন্যতারই পরিচায়ক।

আমি বিশ্বাস করি, যে ব্যঙ্গ-চিত্রকে রাসূল (স.) এর ব্যঙ্গ-চিত্র বলছে কুলাঙ্গাররা, তা কখনই রাসূল (স.) এর ব্যঙ্গ-চিত্র নয়, এটি ইসলামের প্রতি বিদ্বেষের প্রকাশ। ব্যঙ্গ-চিত্রের জন্য একজনের অবয়ব/ইমেজ/ চিত্র/ছবির ধারণা থাকা দরকার। রাসূল (স.) এর কোন ছবি/ ইমেজ/ চিত্র/অবয়ব কারো কাছে নেই।

অধ্যাপক জাকির হোসেন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সাবেক ডিন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ম্যারাডোনার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

Saiful Islam

চিফ হুইপের নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা করতেন তিনি

Shamim Reza

সরকারকে টেনে নামাতে গিয়ে রশি ছিঁড়ে পড়ে গেছে বিএনপি : তথ্যমন্ত্রী

Shamim Reza

বাংলাদেশ পাবে ৭ কোটি ভ্যাকসিন

Shamim Reza

কারাভোগের পর ৯ জেলেকে ফেরত দিলো মিয়ানমার

Shamim Reza

ডিসেম্বর থেকে অ্যান্টিজেন পরীক্ষা : সেব্রিনা

Shamim Reza