Views: 78

খেলাধুলা

রাস্তায় দ্রাবিড়কে চিৎকার দিয়ে ডাকলেন পাক ক্রিকেটার, তার পর যা ঘটল

পাকিস্তান ও ভারতের কূটনৈতিক-সীমান্ত বৈরিতার প্রভাব দুই দেশের খেলার মাঝে পড়েছে।

বিশেষ করে দুই দেশের জনপ্রিয় খেলা ক্রিকেটে এই প্রভাবটা বেশি বিস্তার করে। তাই ক্রিকেট নিয়ে দুই দেশের তারকাদের মুখে প্রশংসনীয় বার্তা তেমন একটা শোনা যায় না।

তবে এ নিয়মের ব্যত্যয় ঘটিয়ে মাঠের বাইরের এক ঘটনায় ভারতের সাবেক তারকা ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের ভূয়সী প্রশংসায় মেতেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইয়াসির আরাফাত। রাহুল দ্রাবিড়ে মুগ্ধ তিনি।

২০১৪ সালের এক ঘটনা স্মৃতিচারণ করে রাহুলের স্তুতি গাইলেন আরাফাত।

আরাফাত জানান, ওই সময় টি-টোয়েন্টি ব্লাস্ট প্রতিযোগিতায় খেলতে ইংল্যান্ডে অবস্থান করছিলেন তিনি। দ্রাবিড় সেদিন লর্ডসে ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচের ঐতিহাসিক বেল বাজাতে আসেন। রাস্তায় ভারত দলের এই তারকাকে দেখতে পেয়েই রাহুল ভাই বলে চিৎকার করেন আরাফাত।

তার পরের ঘটনার বর্ণনা দিতে গিয়ে আরাফাত বলেন, ‘ভারত-ইংল্যান্ড টেস্টে লর্ডসে ধারাভাষ্যকার হিসেবে এসেছিলেন দ্রাবিড়।ম্যাচের পর তখন স্টেডিয়াম ছেড়ে বেরিয়ে যাচ্ছিলেন তিনি। একটা ট্যাক্সিকে ইশারায় থামিয়ে দ্রাবিড় যখন তাতে উঠতে যাচ্ছিলেন, তখন দূর থেকে আমি রাহুল ভাই বলে চিৎকার করেছিলাম। তিনি আমার ডাক শুনতে পেয়ে ড্রাইভারকে ছেড়ে আমার সঙ্গে কথা বলতে শুরু করেন।’

রাহুল দ্রাবিড়ের এই সৌজন্যবোধে বেশ খুশি আরাফাত।

এর ব্যাখ্যায় তিনি বলেন, ‘পাকিস্তানের হয়ে খুব বেশি ক্রিকেট খেলিনি আমি। আমাকে সেভাবে অনেকে চেনে না। কিন্তু এর পরও রাহুল আমার সঙ্গে ১০-১৫ মিনিট দাঁড়িয়ে কথা বলেছিল। আমার ক্রিকেট এবং পরিবারের খোঁজ নিয়েছিল। তিনি যেভাবে আমার সঙ্গে আলাপ করেছিলেন, তাতে মনে হচ্ছিল ক্রিকেটার হিসেবে আমাকে খুব সম্মান দিচ্ছেন তিনি। খুব ভালো লেগেছিল সেদিন তার সঙ্গে কথা বলে।’

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

আরও পড়ুন

ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্র করল কলম্বিয়া

azad

ইনজুরি পিছু ছাড়ছে না তাসকিনের

Shamim Reza

এবার কোকাকোলার বোতল সরালেন ম্যানুয়েল!

Shamim Reza

অস্ট্রিয়াকে পরাজিত করে নক আউট পর্বে নেদারল্যান্ড

azad

উরুগুয়ে ম্যাচে একাধিক পরিবর্তন আর্জেন্টিনা দলে

azad

ত্ব-হা ফিরে আসায় আল্লাহর শুকরিয়া আদায় করে যা বললেন ক্রিকেটার শুভ

globalgeek