জাতীয় রাজনীতি

রিজভী যে বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন তা আর কেউ করতে পারেনি

জুমবাংলা ডেস্ক: নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয় থেকে বাড়ি ফিরেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। দলের নেতা-কর্মীদের ধরপাকড়ের প্রতিবাদে ২০১৮ সাল থেকে তিনি দলীয় কার্যালয়ে অবস্থান করছিলেন।

কার্যালয়ের একটি কক্ষে তাঁর থাকা, খাওয়া ও ঘুমের ব্যবস্থা ছিল। প্রায় দুই বছর তিন মাস তিনি সেখানেই থেকেছেন। বাংলাদেশের রাজনীতিতে দলীয় অফিসে এত দীর্ঘ সময় অবস্থানের ইতিহাস এর আগে কোনও রাজনীতিকের ছিল না।

দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপির চেয়ারপারর্সন খালেদা জিয়াকে বুধবার শর্তসাপেক্ষে ছয় ‍মাসের জন্য মুক্তি দেওয়া হয়।

নেত্রীকে মুক্তি দেওয়ায় তিনি নিজেও বাড়িতে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জাতীয় একটি দৈনিককে জানিয়েছেন তিনি।

রিজভী বলেন, ‘২০১৮ -র ৩০ জানুয়ারি থেকে দলীয় কার্যালয়ে ছিলেন তিনি। বিভিন্ন পরিস্থিতিতে রাজনৈতিক সংকট ঘনীভূত হওয়ার আশঙ্কা দেখা দেওয়ায় আমি কার্যালয়ে অবস্থান নেই। পার্টি অফিসের নীচ থেকে নেতা-কর্মীদের আটক করা হচ্ছিলো। এ অবস্থায় আমি প্রতিজ্ঞা করি, নেতা-কর্মীরা অফিসে এসে কাউকে পাবে না- এমনটা যেন না হয়। এবার আমি আদাবরের বাড়িতে ফিরবো এবং সেখান থেকেই অফিস করবো।”

কার্যালয়ে অবস্থান নেওয়ার পর দলীয় কর্মসূচি এবং অসুস্থতা ছাড়া তিনি সেখান থেকে বের হননি। এমনকি ঈদসহ অন্যান্য ধর্মীয় ও সামাজিক উৎসবেও তিনি কার্যালয়ে থেকেছেনে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ছুটি আরও বাড়ল

Shamim Reza

সংকটময় পরিস্থিতিতে বিএনপি ফায়দা লোটার অপতৎপরতায় লিপ্ত : কাদের

azad

৫০ হাজার পিপিই ও ১০ হাজার কিট দিচ্ছে গ্রামীণফোন

rony

শিল্প কারখানা খোলা রাখা নিয়ে যে সুখবর দিলেন বাণিজ্যমন্ত্রী

rony

মুন্সিগঞ্জে বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

azad

কিশোরগঞ্জে কর্মহীন ৬০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

azad