Views: 163

আইন-আদালত জাতীয়

রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় আজ


জুমবাংলা ডেস্ক : বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির মামলার রায় আজ (২৭ অক্টোবর)। বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করবেন।

মামলার ১৪ আসামির মধ্যে শুধু ছেলে হত্যাকাণ্ডে যারা জড়িত তাদেরই শাস্তি চান বলে জানিয়েছেন নিহত রিফাতের বাবা ও এ মামলার বাদি মো. আবদুল হালিম দুলাল শরীফ।

তিনি বলেন, আদালতের প্রতি আমার দৃঢ় বিশ্বাস আছে। আমি আদালতের প্রতি শ্রদ্ধাশীল। আদালত যে রায় দেবেন তা আমি মাথা পেতে নেব। আমার বিশ্বাস- যারা আমার ছেলে হত্যায় জড়তি শুধু তারাই শাস্তি পাবে।


রিফাতের একমাত্র বোন ইসরাত জাহান মৌ বলেন, প্রাপ্তবয়স্ক ছয় আসামির মতো ভাইয়ার খুনিরা যেন দৃষ্টান্তমূলক শাস্তি পায়- এটাই আমার প্রত্যাশা। ভাইয়াকেতো আর ফিরে পাব না। তবে ওর খুনিদের যথাযথ শাস্তি হলে আমরা একটু শান্তনা পাব।

গত ১৪ অক্টোবর এ মামলার দুই পক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান রায়ের জন্য দিন ধার্য করেন।

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকণ্ড ঘটে। ওই বছর ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্ত ও অপ্রাপ্তবয়স্ক দু’ভাগে বিভক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে আসামি করা হয়েছে।

গত ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত। এরপর ১৩ জানুয়ারি থেকে অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালত। মোট ৭৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে এ মামলায়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বরেণ্য নাট্যব্যক্তিত্ব আলী যাকেরের ইন্তেকালে তথ্যমন্ত্রীর শোক

mdhmajor

নতুন শিক্ষাবর্ষে ভর্তি ও টিউশন ফি বাড়ছে না

Sabina Sami

দর্শকদের মুগ্ধ করতে আলী যাকের ছিলেন অনন্য : জি এম কাদের

mdhmajor

নারায়ণগঞ্জে ফতুল্লায় আগুন লেগে ৩৬ বসতঘর পুড়ে ছাই

Sabina Sami

করোনায় আক্রান্ত ছিলেন বিশিষ্ট অভিনেতা আলী যাকের

mdhmajor

বরেণ্য অভিনেতা আলী যাকেরের মৃত্যুতে ধর্ম প্রতিমন্ত্রীর শোক

mdhmajor