Views: 75

জাতীয় বিভাগীয় সংবাদ

রূপকল্প ২০৪১ বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ : হুইপ স্বপন

জয়পুরহাট প্রতিনিধি: জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, ‘বর্তমান সরকারের রুপকল্প ২০৪১ হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ।’

আজ জয়পুরহাটে ‘রূপকল্প ২০৪১: উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনারে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সার্কিট হাউস মাঠে অনুষ্ঠিত দু’দিন ব্যাপী কর্মসূচীর আজ শেষ দিনে এই সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মনিরুজ্জামান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের ফলে বালাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে উল্লেখ করে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের চিত্র তুলে ধরে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: শরীফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আরিফুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান, কালাই উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, পৌরসভার মেয়র রাবেয়া সুলতানা, ক্ষেতলাল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, পৌরসভার মেয়র সিরাজুল ইসলাম বুলু, এ্যাড: মোমিন আহমেদ চৌধুরী জিপি, এ্যাড: নৃপেন্দ্র নাথ মন্ডল পিপি, মোল্লা সামছুল আলম, গোলাম হক্কানী প্রমূখ।

স্বাধীনতার পর যুদ্ধ-বিধ্বস্ত ভঙ্গুর অর্থনীতিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর গতিশীল নেতৃত্বে মাত্র সাড়ে তিন বছরে একটি ক্রমবর্ধমান উন্নয়নশীল অর্থনীতির দিকে ধাবিত করেন। তাঁর অসমাপ্ত কাজগুলো বাস্তবায়নের স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাধারণ নেতৃত্বে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে।

এ অনন্য অর্জন উদযাপনে জয়পুরহাট জেলা প্রশাসন ২৭ ও ২৮ মার্চ দু’দিন ব্যাপী কর্মসূচী গ্রহণ করে। সার্কিট হাউস মাঠে জেলার বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের উন্নয়ন কার্যক্রম নিয়ে ৭৫ টি স্টল স্থাপন করা হয়। সেই সঙ্গে আয়োজন করা হয় মুজিববর্ষ উপলক্ষে সেরা কন্ঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

রাজধানীতে করোনা রোগী আত্মহত্যার আগে চিরকুটে যা লিখে গেছেন

rony

‘মুজিবনগর সরকারের মাসে চারশ’ টাকার চাকুরে ছিলেন জিয়াউর রহমান’

mdhmajor

আজ বাদ জোহর বনানী কবরস্থানে কবরীর দাফন

mdhmajor

কিংবদন্তী অভিনেত্রী কবরীর মৃত্যুতে এলজিআরডি মন্ত্রীর শোক

mdhmajor

অভিনয় ও রাজনীতিতে সমান পারদর্শিতা দেখিয়েছেন কবরী: জি এম কাদের

mdhmajor

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

mdhmajor