বিনোদন

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর টিপস ক্যানসারজয়ী সোনালির


আন্তর্জাতিক ডেস্ক : ক্যানসার আক্রান্ত হয়েছিলেন বলিউড অভিনেত্রী সোনালি বেন্দ্রে। দীর্ঘ লড়াইয়ের পরে সেই রোগ থেকে সেরে উঠেছিলেন তিনি। বিশ্ব স্বাস্থ্য দিবসে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পরামর্শ দিলেন অভিনেত্রী।

সারা বিশ্ব এখন করোনা ভাইরাসের আতঙ্কে কাঁপছে। চিকিৎসক ও বিশেষজ্ঞরা বলছেন করোনার সঙ্গে লড়াইয়ের সবচেয়ে বড় অস্ত্র হল শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো। তাই এই সময়েই শরীরের রোগ প্রতিরোধের টিপস দিলেন সোনালি। এই টিপসগুলিই তাকে ক্যানসারের বিরুদ্ধে লড়তে সাহায্য করেছিল।


সোনালি একটি ভিডিও শেয়ার করেছেন। ক্যাপশনে লিখেছেন, আমরা এতদিনে বুঝেছি শরীরে রোগ প্রতিরোধের ক্ষমতা তৈরি করা বেশ জটিল। ক্যানসার হয়েছিল যখন এটা নিয়ে অনেক গবেষণা করেছি। তারপর সেই মতোই কিছু জিনিস মেনে চলা শুরু করি। এখন সেটাই আমার অভ্যেস হয়ে গিয়েছে। রোগ প্রতিরোধ করতে এই ধাপগুলি বেশ সহজ।

ভিডিওর মাধ্যমে সোনালি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর তিনটি টিপস দিয়েছেন। প্রথমত, গরম পানিতে ভেপার নেওয়ার কথা বলেছেন তিনি। দ্বিতীয়ত প্রতিদিন এক গ্লাস করে গরম পানি খাওয়ার কথা বলেছেন। তৃতীয়ত, সবজি, আপেল, গাজর, আঙুর, আমলকি, ব্লুবেরি, খেজুর, আমন্ড সমস্ত মিক্সার গ্রাইন্ডার মিশিয়ে জুস করে খেতে বলছেন।ক্যানসারের সময়েও এই কাজগুলি নিয়মিত করেছেন সোনালি। তাই সেই মারণ রোগের গ্রাস থেকে বেরিয়ে আসতে পেরেছেন তিনি।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

মা হচ্ছেন শুভশ্রী, ‘বেবি বাম্পের’ ছবি শেয়ার করলেন রাজ

rony

স্ত্রীর সাথে থাকছেন না মিশা

Shamim Reza

সন্তান আসার খুশিতে আদরের ছবি পোস্ট করলেন রাজ-শুভশ্রী

Shamim Reza

ভক্তদের সাথে সরাসরি ফোনে কথা বলবেন পূজা

Shamim Reza

ছেলেকে নিয়ে ভিখারির মতো জীবন কাটাচ্ছেন হলিউড অভিনেতা

Shamim Reza

চলে গেলেন জনপ্রিয় সঙ্গীত পরিচালক, ফের শোকের ছায়া বলিউডে

rony