Views: 537

ক্রিকেট (Cricket) খেলাধুলা

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের উদ্বোধনী দিনে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত


স্পোর্টস ডেস্ক: সাবেক ক্রিকেটারদের নিয়ে আয়োজিত ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের’ উদ্বোধনী দিনে শুক্রবার (৫ মার্চ) ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। রায়পুর স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে এই ম্যাচটি।

ভারতের হয়ে মাঠ মাতাতে নামবেন শচীন টেন্ডুলকার, বীরেন্দ্রর শেবাগ, মোহাম্মদ কাইফ, ইউসুফ, পাঠান, ইরফান পাঠান, মুনাফ প্যাটেল, বদরিনাথ, বিনয় কুমারের মতো ক্রিকেটাররা।

অন্যদিকে বাংলাদেশ লিজেন্ডসের হয়ে খেলবেন মোহাম্মদ রফিক, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, আব্দুর রাজ্জাক, মেহরাব হোসেন অপি, রাজিন সালেহ, নাফিস ইকবাল, মোহাম্মদ শরিফরা।

আর এই ম্যাচ নিয়ে খালেদ মাহমুদ সুজন মুঠোফোনে জানিয়েছেন, তিনদিন কোয়ারেন্টিনের পর মঙ্গলবার থেকে আমরা মূল ভেন্যুতে অনুশীলন করার সুযোগ পেয়েছি। সাবেকদের নিয়ে এমন একটি টুর্নামেন্টে খেলতে পেরে আমরা দারুণ উচ্ছ্বসিত। আশা করছি, ভালো কিছু সময় উপভোগ করতে পারবো।


এদিকে আফতাব আহমেদ করোনা আক্রান্ত হওয়ায় তার বদলে সুযোগ পেয়েছেন নাজিমউদ্দিন। পরিবর্তন প্রসঙ্গে সুজন বলেছেন, বাংলাদেশ লিজেন্ডস স্কোয়াডে পরিবর্তন হয়েছে। শেষ মুহূর্তে দলভুক্ত হয়েছেন জাতীয় দলের সাবেক ওপেনার নাজিমউদ্দিন। আর দেশে ফিরে গেছেন আফতাব আহমেদ।

২০২০ সালে শুরু হয়েছিল সাবেক ক্রিকেটারদের নিয়ে গড়া রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম আসর। তবে করোনাভাইরাসের কারণে টুর্নামেন্টটি মাঝপথেই স্থগিত হয়ে গিয়েছিল। প্রতিযোগিতাটি এবার নতুনভাবে শুরু হচ্ছে।

স্বাগতিক ভারত ছাড়াও এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের সাবেক ক্রিকেটাররা। খেলবেন শচীন টেন্ডুলকার-ব্রায়ান লারার মতো কিংবদন্তিরা।

সূচি অনুযায়ী, ১৬ মার্চ পর্যন্ত গ্রুপ পর্বে ১২টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সেখানে শীর্ষ চার দল নিয়ে ১৭ ও ১৮ মার্চ হবে সেমিফাইনাল। আর ২১ মার্চ মাঠে গড়াবে টুর্নামেন্টের ফাইনাল। সব ম্যাচ ভারতের রায়পুরে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে।

বাংলাদেশ লিজেন্ডস:

খালেদ মাহমুদ সুজন, মোহাম্মদ শরীফ, মুশফিকুর রহমান বাবু, এ এন এম মামুন উর রশিদ, নাফিস ইকবাল, মোহাম্মদ রফিক, আব্দুর রাজ্জাক, খালেদ মাসুদ পাইলট, হান্নান সরকার, জাভেদ ওমর বেলিম, রাজিন সালেহ, মেহরাব হোসেন, নাজিমউদ্দিন ও আলমগীর কবির।

ভারত লিজেন্ডস:

শচীন টেন্ডুলকার, বীরেন্দ্রর শেবাগ, যুবরাজ সিং, মোহাম্মদ কাইফ, ইউসুফ পাঠান, নামান ওঝা, জহির খান, প্রজ্ঞান ওঝা, নোয়েল ডেভিড, মুনাফ প্যাটেল, ইরফান পাঠান এবং মানপ্রিত গনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

শেষ বলে পাঞ্জাবের রুদ্ধশ্বাস জয়

Saiful Islam

দক্ষিণ আফ্রিকার পাঁচ নারী ক্রিকেটারের করোনা শনাক্ত

Shamim Reza

অনুশীলনে ফিরলেন লিওয়ানদোস্কি

Mohammad Al Amin

পাকিস্তানকে হারিয়ে সিরিজ সমতায় ফিরল প্রোটিয়ারা

Mohammad Al Amin

উইকেটশূন্য মুস্তাফিজ; পাঞ্জাবের বড় সংগ্রহ

Saiful Islam

সোশ্যাল সাইট ছাড়তে প্রস্তুত ইংলিশ ক্রিকেটাররা!

Mohammad Al Amin