Views: 307

খেলাধুলা ফুটবল

রোনালদোকে পেছনে ফেলে বিশ্বের ধনী ফুটবলার হলেন মেসি

স্পোর্টস ডেস্ক: চির প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে ফোর্বসের তালিকায় ২০২০ সালের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলার হিসেবে শীর্ষস্থানে ওঠেছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি।

ফোর্বসের মতে, মেসির বাৎসরিক আয় ১২৬ মিলিয়ন মার্কিন ডলার (৯৭.২ মিলিয়ন পাউন্ড) এবং দ্বিতীয়স্থানে থাকা রোনালদোর আয় ১১৭ মিলিয়ন মার্কিন ডলার (৯০.৩ মিলিয়ন পাউন্ড)।

এবারই প্রথম দ্বিতীয় ফুটবলার হিসেবে আয়ের দিক দিয়ে বিলনিয়ারের ঘরে প্রবেশ করেছেন মেসি। এর আগে প্রথম ফুটবলার হিসেবে এই অঙ্ক স্পর্শ করেন জুভেন্টাসের পর্তুগিজ সম্রাট রোনালদো।


মেসি-রোনালদোর পরে সর্বোচ্চ আয়ের দিক দিয়ে তৃতীয় স্থানে আছেন প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। চারে তার ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পে।

সেরা দশে আছেন তিন ইংলিশ প্রিমিয়ার লিগ তারকা মোহামেদ সালাহ, পল পগবা ও ডেভিড ডি গিয়া। এছাড়া তালিকায় অষ্টম স্থানে আছেন রিয়াল মাদ্রিদের ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেল। ২০১৯/২০ মৌসুমে তেমন ফর্মে না থাকলেও তার আয় ২৯ মিলিয়ন মার্কিন ডলার (২২.৪ মিলিয়ন পাউন্ড)।

লিভারপুল তারকা সালাহ সর্বোচ্চ আয়ে আছেন পঞ্চম স্থানে। পরের স্থান দখল করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পগবা। দশম স্থানে ওল্ড ট্রাফোর্ডের গোলরক্ষক ডি গিয়া। বার্সেলোনার ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজম্যান আছেন সাতে এবং নবম স্থানে বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানডভস্কি।

২০১৯ সালেও সর্বোচ্চ আয়ে সেরা তিনে ছিলেন মেসি, রোনালদো ও নেইমার। তবে বড় লাভ দিয়েছেন এমবাপ্পে। এক বছরের ব্যবধানে সাত থেকে ওঠে এসেছেন চারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

৪০ বছর বয়স পর্যন্ত খেলতে প্রস্তুত রোনালদো

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

করোনায় আক্রান্ত লিভারপুলের থিয়াগো

Sabina Sami

উড়ন্ত দিল্লিকে হারিয়ে প্রথম জয়ের দেখা পেল হায়দরাবাদ

Sabina Sami

লঙ্কা সফর স্থগিতের পর সুখবর পেল টাইগাররা

Saiful Islam

মুসলিম ক্রিকেটারের গায়ে মদ ঢালা নিয়ে বিতর্ক!

rony