Views: 72

জাতীয়

লকডাউনে এনআইডির কাজ চালু রাখার নির্দেশ

জুমবাংলা ডেস্ক : চলমান লকডাউনে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা চালু রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার দুপুরে মাঠপর্যায়ের কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় এই নির্দেশনা দেওয়া হয়।

সভার বিষয়ে নির্বাচন কমিশনার কবিতা খানম সাংবাদিকদের বলেন, আজকের সভায় মূলত কর্মকর্তাদের খোঁজ-খবর নেওয়া হয়েছে। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে জরুরি সেবা চালু রাখার জন্য মাঠপর্যায়ে নির্দেশনা দেওয়া হয়েছে। যেমন- একজন বিদেশ যাবেন বা পাসপোর্ট করবেন, কিন্তু জাতীয় পরিচয়পত্র না থাকার কারণে তা পারছেন না। এমন জরুরি সেবা চালু রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, যেসব কাজ অনলাইনে করা যায়, অফিসে এমন কিছু কিছু কাজ চলবে। যেমন- জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবা যতটুকু অনলাইনে দেওয়া যায়, তা চলবে। জাতীয় পরিচয়পত্রের কারণে নাগরিকরা যেন কোনও ভোগান্তিতে না পড়েন, এ বিষয়ে বলা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে জরুরি সেবা কার্যক্রম চালু রাখার জন্য কার্যক্রম চালাতে বলা হয়েছে।

এছাড়া আমাদের যে ইভিএম মেশিনগুলো আছে, সেগুলো সচল রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্যও মাঠপর্যায়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

Share:



আরও পড়ুন

গোপালগঞ্জে প্রাইভেটকার খাদে পড়ে মা-ছেলের প্রাণহানি

mdhmajor

জামায়াতের সাবেক এমপি শাহজাহান চৌধুরী ৩ দিনের রিমান্ডে

mdhmajor

২৩ মে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান, জানালেন শিক্ষা উপমন্ত্রী

mdhmajor

প্রধানমন্ত্রীর মহানুভবতায় জেলের বাইরে খালেদা জিয়ার ঈদ: হাছান মাহমুদ

mdhmajor

আরও এক সপ্তাহ থাকছে ‘কঠোর লকডাউন’, প্রজ্ঞাপন কাল

mdhmajor

ফিরতি যাত্রায় জনস্রোত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে

mdhmajor