Views: 128

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

লকডাউনে যাচ্ছে ব্রিসবেন


আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে (কোভিড-১৯) হোটেলের একজন পরিচ্ছন্নতাকর্মী আক্রান্ত হওয়ার জেরে তিন দিনের জন্য লকডাউনে যাচ্ছে অস্ট্রেলিয়ার শহর ব্রিসবেন। খবর বিবিসির।

কুইন্সল্যান্ড রাজ্যের কর্মকর্তারা বলছেন, যুক্তরাজ্যে শনাক্ত হওয়া নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ওই পরিচ্ছন্নতাকর্মী। এটি অন্যদের মধ্যে ব্যাপক হারে ছড়িয়ে যাওয়ার শঙ্কা রয়েছে।


করোনাভাইরাসের প্রথম ঢেউয়ের পর অস্ট্রেলিয়ায় আক্রান্তের সংখ্যা হাতেগোনা। তবে কোনোভাবেই ঝুঁকি নিতে চায় না দেশটি।

সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ২৮ হাজার পাঁচশ ৬৮ জন এবং তাদের মধ্যে মারা গেছে নয়শ নয়জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে গেছে ২৫ হাজার আটশ ১৬ জন। বর্তমানে আক্রান্ত অবস্থায় আছে এক হাজার আটশ ৪৩ জন।

তবে ভ্রমণকারীদের কোয়ারেন্টিন করে আরো বিধিমালা মেনে চলার ফলে ব্রিসবেনে করোনায় আক্রান্তের সংখ্যা একেবারেই কম। স্থানীয় সময় শুক্রবার লকডাউন ঘোষণা করা হয়। এর ১৬ ঘণ্টা আগে ওই নারী পরিচ্ছন্নতাকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

সরকারি কর্মকর্তারা বলছেন, যুক্তরাজ্যে কী ধরনের ঘটনা ঘটেছে তা আমরা দেখেছি। এছাড়া সারাবিশ্বের পরিণতিও কুইন্সল্যান্ডের মানুষের জানা আছে। সে কারণে নতুন বৈশিষ্ট্যের করোনার বিষয়টি বিবেচনায় নিয়ে সবাইকে ঘরে থাকতে বলা হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

পদত্যাগের ইঙ্গিত দিলেন কোণঠাসা ইমরান খান

Shamim Reza

আসুন আমেরিকার কাছ থেকে ভেটো ক্ষমতা কেড়ে নিই : ইরান

Shamim Reza

নেপালে এক ভারতীয়কে গুলি করে হত্যা

azad

ট্রাম্পের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে পারে ইউটিউব

azad

রাজপরিবার নিয়ে বিস্ফোরক মন্তব্য রাজপুত্র হ্যারির স্ত্রী মেগানের

Sabina Sami

আসুন আমেরিকার কাছ থেকে ভেটো ক্ষমতা কেড়ে নিই : ইরান

azad