Views: 123

ক্রিকেট (Cricket) খেলাধুলা

লঙ্কান প্রিমিয়ার লিগে থাকছেন না কোনো বাংলাদেশি ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক : লঙ্কান প্রিমিয়ার লিগের প্রাথমিক নিলামে রাখা হয়েছিলো সাকিব আল হাসানসহ বাংলাদেশের কয়েকজন ক্রিকেটারকে। তবে সিরিজ সংক্রান্ত ঝামেলায় দুই বোর্ডের মতানৈক্যের কারণেই হয়তো এবার নিলাম থেকে বাংলাদেশি ক্রিকেটারদেরকে বাদ দিয়েছে আয়োজকরা। এর আগে, সিরিজ স্থগিতের দিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, আসরটিতে খেলতে কাউকে ছাড়পত্র দেবে না বোর্ড।

বাংলাদেশের বিপক্ষে সফর পেছানোর পর, এবার নিজেদের টি-টোয়েন্টি লিগটাকেও পিছিয়ে দিলো শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। কোয়ারেন্টিন ঝামেলা মেটাতে, সরকারের নির্দেশ মেনে ১৪ নভেম্বরের পরিবর্তে এবার ২১ নভেম্বর নতুন তারিখ নির্ধারণ করেছে এসএলসি। প্লেয়ার ড্রাফট হবে ৯ অক্টোবর। এদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে এনওসি দেয়া হবে না জানানোর পর, ড্রাফটের চূড়ান্ত তালিকায় রাখা হয়নি টাইগার ক্রিকেটারদের।


কোয়ারেন্টিন, কোয়ারেন্টিন আর কোয়ারেন্টিন। গত কিছুদিন ধরে স্থগিত হয়ে যাওয়া বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের বদৌলতে সবচেয়ে বেশিবার শোনা শব্দ। মিরপুর থেকে কলম্বো, দু’দেশেই এখন সবচেয়ে আলোচিত বিষয় এটিই। যা প্রমাণিত হলো আরো একবার।

কোয়ারেন্টিন ইস্যুর সময় না মেলাতে পারায় লঙ্কান প্রিমিয়ার লিগের সূচিতেও পরিবর্তন আনতে এবার বাধ্য হলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। লঙ্কান গণমাধ্যমের দাবি, সূচি অনুসারে ১০ নভেম্বর পর্যন্ত আইপিলের ম্যাচ থাকায়, ৪ দিন পর থেকেই এলপিএল চালু করে দেয়া সম্ভব হবে না। এখানেও সমস্যাটার মূলে রয়েছে দেশটির কোভিড টাস্কফোর্সের শর্ত।

আইন অনুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টিন পালন করতে হবে দ্বীপ রাষ্ট্রটির বাইরে থেকে আসা সবাইকে। তাই বাধ্য হয়েই, ১৪ নভেম্বর থেকে পিছিয়ে ২১ নভেম্বর নতুন তারিখ নির্ধারণ করেছে এসএলসি।

আর টুর্নামেন্ট পিছিয়ে যাওয়ায়, পেছানো হলো ড্রাফটের তারিখও। আগের সূচি অনুযায়ী অক্টোবরের এক তারিখ হওয়ার কথা থাকলেও, ক্রিকেটার কেনাবেচার পর্বটি এবার হবে ৯ অক্টোবর। ড্রাফটের প্রাথমিক তালিকায় বেশ কয়েকজন বাংলাদেশী ক্রিকেটারের নাম থাকলেও, চূড়ান্ত তালিকায় রাখা হয়নি কাউকেই।

মূলত সিরিজ স্থগিতের ঘোষণা দিতে এসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের করা এলপিএল নিয়ে মন্তব্যের পরই এহেন সিদ্ধান্ত নিয়েছে লঙ্কান কর্তৃপক্ষ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

১৪ রানে ৭ উইকেট হারাল হায়দরাবাদ, অবিশ্বাস্য জয় পাঞ্জাবের

Sabina Sami

হায়দরাবাদের সব স্বপ্ন শেষ করে জিতে গেল পাঞ্জাব

Saiful Islam

৭৫ বছর বয়সেও খেলছেন পেশাদার ফুটবল!

Shamim Reza

দিল্লিকে পাত্তাই দিল না কলকাতা

Saiful Islam

অনুজ্বল মেসি, বার্সার মাঠে দাপুটে জয় রিয়ালের

Saiful Islam

চলতি মৌসুমের প্রথম এল ক্লাসিকো জিতলো রিয়াল মাদ্রিদ

globalgeek