Views: 1378

অর্থনীতি-ব্যবসা আন্তর্জাতিক

লাফিয়ে লাফিয়ে গাধার চাহিদা বাড়ছে ভারতে


প্রতীকী ছবি
আন্তর্জাতিক ডেস্ক: ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে গাধার মাংসের বিক্রি। অন্ধ্রপ্রদেশে এক কেজি মাংসের দাম বেড়ে দাঁড়িয়েছে ৬০০ টাকায়। এ ছাড়া পূর্ণবয়স্ক একটি গাধা এখন বিক্রি হচ্ছে ১৫-২০ হাজার টাকায়! ফলে এ রাজ্যে হু হু করে কমছে গাধার সংখ্যা। তবে গাধার মাংস বিক্রি কঠোরভাবে নিষিদ্ধ সেখানে।


জানা গেছে গাধার মাংস খাওয়ার পেছনে কাজ করছে ভ্রান্ত কিছু ধারণা। মনে করা হয় হাঁপানির মতো শ্বাসকষ্টের অসুখে ওষুধ হিসেবে এর জুড়ি নেই। সেই সঙ্গে ব্যথার উপশমও নাকি হয় গাধার মাংস খেলে।

তা ছাড়া অনেকের বিশ্বাস যৌন ক্ষমতা বাড়িয়ে দিতে পারে গাধার মাংস! এই ধরনের ধারণার বশবর্তী হয়ে ক্রমেই বাড়ছে এই পশুর মাংসের চাহিদা। অবস্থা এমন যে কর্ণাটক, মহারাষ্ট্র, তামিলনাড়ু থেকে গাধার চোরাচালান শুরু হয়েছে! দাম যতই বাড়ুক, চাহিদার অন্ত নেই।

পাশাপাশি আরও একটি বিশ্বাস রয়েছে। গাধার রক্ত পান করলে নাকি জোরে দৌড়ানো যায়! দক্ষিণের হিট ছবি ‘ক্র্যাক’-এ দেখা গেছে শ্রুতি হাসান, রবি তেজার মতো তারকারাও গাধার রক্ত পান করছেন। এসব কারণেই গাধার চোরাচালান বাড়ছে। যাকে ঘিরে ক্রমেই উদ্বেগ বাড়ছে অন্ধ্রপ্রদেশ প্রশাসনের।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

জাকারবার্গের নিরাপত্তায় বছরে খরচ ২ কোটি ৩০ লাখ ডলার

Mohammad Al Amin

পড়াশোনার খরচ চালাতে দেহ ব্যবসায় ঝুঁকছেন শিক্ষার্থীরা!

Saiful Islam

সুয়েজ খাল: ১০০ কোটি ডলার ক্ষতিপূরণ না দিলে যেতে পারবে না সেই জাহাজ

Mohammad Al Amin

এটিএম বুথ থেকে তোলা যাবে দ্বিগুণ টাকা

mdhmajor

কারাগারে নাভালনিকে জোরপূর্বক খাওয়ানোর হুমকি

Shamim Reza

লকডাউনে বাণিজ্যিক ব্যাংক বন্ধ থাকলেও খোলা থাকবে বন্দর শাখা

Shamim Reza