Views: 208

বিভাগীয় সংবাদ রংপুর

লালমনিরহাটে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিমানের ধ্বংসাবশেষের সন্ধান

জুমবাংলা ডেস্ক : লালমনিরহাটে পুকুর খনন করতে গিয়ে সন্ধান মিলেছে দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত যুদ্ধ বিমানের ধ্বংসাবশেষ। আজ শনিবার সকাল থেকে উদ্ধার কার্যক্রম শুরু করে বিমান বাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা। এর আগে গতকাল শুক্রবার বিকেলে লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের গুড়িয়াদহ দাড়ারপাড় গ্রামের রেজাউলের পুকুর খনন করতে গিয়ে ওই বিমানের ধ্বংশাবশেষ দৃশ্যমান হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, নিজের জমিতে পুকুর খনন শুরু করেন গুড়িয়াদহ দাড়ারপাড় গ্রামের রেজাউল। খননের এক পর্যায়ে গতকাল বিকেলে একটি বিমানের পেছনের অংশের ধ্বংসাবশেষ দেখতে পান শ্রমিকরা। এ সময় স্থানীয়দের খবরে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে জায়গাটি দখলে নিয়ে খনন কাজ বন্ধ করে দেন। সংশ্লিষ্ট দপ্তরগুলোতে খবর পাঠায় পুলিশ।


আজ শনিবার সকালে বিমানবাহিনী লালমনিরহাট ইউনিট, ফায়ার সার্ভিস ও পুলিশ যৌথভাবে বিমানটির ধ্বংসাবশেষ উদ্ধারে খনন কাজ শুরু করে। এরই মধ্যে বিমানের ধ্বংসাবশেষ থেকে পাইলটের ব্যবহৃত আংটি, বেশ কিছু গোলা বারুদ উদ্ধার করা হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা দাবি করেন। ধারণা করা হচ্ছে ১৯৪৭ সালে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্যবহৃত মার্কিন যুদ্ধ বিমান এটি।

লালমনিরহাট বিমান বাহিনীর ফ্লাইট লেফটেন্যান্ট মাসুদ বলেন, স্থানীয়দের দেওয়া খবরের ভিত্তিতে উদ্ধার কার্যক্রম শুরু করা হয়েছে। এটি দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত মার্কিন যুদ্ধ বিমান বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। উদ্ধার শেষ হলে যাবতীয় তথ্য তুলে ধরে প্রেস ব্রিফিং করা হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

স্বামীর লাশ নিয়ে বাড়ি ফেরার পথে স্ত্রীর মৃত্যু

Saiful Islam

বিয়ের দাবিতে অনশনে তরুণী

Saiful Islam

চাচীকে ধর্ষণ করে নগ্ন ছবি ধারণ, যুবলীগ নেতা গ্রেফতার

Saiful Islam

‘ছোট মনি নিবাস’-এ ঠাঁই হলো সেই শিশুটির

Shamim Reza

সাতক্ষীরায় তৃতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

Shamim Reza

শতবর্ষী পাত্রের সঙ্গে ৮০ বছরের পাত্রীর বিয়ে

Shamim Reza