Views: 90

খেলাধুলা ফুটবল

লিগ শিরোপার দ্বারপ্রান্তে বায়ার্ন মিউনিখ

স্পোর্টস ডেস্ক: জার্মানির বুন্দেসলীগায় টানা নবম জয়ে শিরোপা জয়ের বেশ কাছে চলে এসেছে বায়ার্ন মিউনিখ। মঙ্গলবার অনুষ্ঠিত লিগ ম্যাচে বায়ার লেভারকুজেনকে ২-০ গোলে হারিয়েছে টেবিল টপাররা। এতেই সতীর্থ ক্লাবগুলোর সঙ্গে ১০ পয়েন্টের ব্যবধান রচিত হয়েছে। সব ঠিক থাকলে এই সপ্তাহেই শিরোপা নিশ্চিত হতে পারে বায়ার্নের।

আলিয়াঞ্জ অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে যায় বায়ার্ন। এতেই খেলার কর্তৃত্ব চলে যায় বেভারিয়ানদের হাতে। এরিক ম্যাক্সিম চুপো-মোটিং ও জসুয়া কিমিচ গোল করে প্রথমার্ধেই নির্ভার করে দেয় বায়ার্নকে। এর আগে রেলিগেশনের হুমকিতে থাকা কোলনের কাছে হেরে শিরোপার দৌঁড় থেকে ছিটকে পড়ে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা আরবি লিপজিগ।

আগামী শনিবার মিজকে হারাতে পারলেই চার ম্যাচ বাকী থাকতে শিরোপা নিশ্চিত করতে পারবে বায়ার্ন মিউনিখ। এটি হবে জার্মান লিগে তাদের নবম টানা শিরোপা। ক্লাবটির কোচ হ্যান্সি ফ্লিক বলেন,‘ ম্যাচের আগে আমি বলেছিলাম যে আমরা শিরেপা জয়ের পথে অনেকটাই এগিয়ে যেতে পারব। যেটি আমরা করতে পেরেছি। আমরা মিজের বিপক্ষেও জয়লাভ করতে চাই।’

মাঠের বাইরে অবশ্য বিড়ম্বনার মধ্যে রয়েছে বায়ার্ন। কারণ আকস্মিক বাজ পড়ার মত কোচ ফ্লিক শনিবার ঘোষণা দিয়েছেন যে এই মৌসুম শেষে তিনি ক্লাবের চুক্তি থেকে মুক্তি চান। জবাবে বায়ার্নের শীর্ষ কর্তারা বলেছেন, এটি হ্যান্সির এক তরফা কথা, যার কোন মুল্য তাদের কাছে নেই। আমরা শুধু এই সপ্তাহের খেলার প্রতি মনোযোগ দিয়েছি।

এর আগেই বেভারিয়ান জায়ান্টরা জানিয়ে দিয়েছিল যে তারা সুপার লিগে যোগ দিচ্ছে না। আর ময়দানি লড়াইয়ে গিয়ে একচেটিয়া আধিপত্য বিস্তার করে লেভারকুজেনের বিপক্ষে জয় নিশ্চিত করে বায়ার্ন। প্রথম আক্রমনেই গোলের দেখা পায় ফ্লিকের শিষ্যরা।

৭ম মিনিটে থমাস মুলারের শট বাঁধা পেয়ে ফিরে আসলে ফিরতি বলটি টোকা দিয়ে জালে জড়িয়ে দেন চুপো-মোটিং (১-০)। ম্যাচের ১৩ মিনিটে ডেভিড আলাবার ক্রসের বল দিয়ে লক্ষ্য ভেদ করেন কিমিচ (২-০)।

বিরতির পর ম্যাচে ফেরার জন্য প্রানপণ লড়াই করেছে লেভারকুজেন। এই সময় লেওন বেইলি বায়ার্নের গোল রক্ষক ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করে বল জালেও পাঠিয়েছিলেন। কিন্তু অফসাইডের কারনে বাতিল হয় ওই গোল।

এর আগে অনুষ্ঠিত বুন্দেস লিগার আরেক ম্যাচে আরমেনিয়ার কাছে ১-০ গোলে হেরে অবনমন নিশ্চিত করেছে তালিকার তলানিতে থাকা শালকে। অপরদিকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা আরবি লিপজিগ ২-১ গোলে হেরে গেছে তলানীর দ্বিতীয় শির্ষ দল কোলনের কাছে। ক্লাবটির অধিনায়ক জোনাস হেক্টর বুন্দেসলিগায় প্রথম জোড়া গোলের দেখা পেয়েছেন। ম্যাচের ৪৬ ও ৬০ মিনিটে গোল দুটি করেছেন তিনি। শুধু তাই নয় এই জয়ের মাধ্যমে টানা নবম লীগ হারের ধারা থেকে কোলনকে বের করে এনেছেন তিনি। সূত্র: বাসস

Share:



আরও পড়ুন

২০ দল নিয়ে বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা আইসিসির

Saiful Islam

রিয়াল ছাড়ছেন জিদান

Saiful Islam

মায়ের চাওয়া আগামী মৌসুমেই জুভেন্টাস ছাড়বেন রোনালদো

Saiful Islam

ঢাকায় থেকে একবারের জন্যও বোনের বিয়েতে যেতে পারেননি মোস্তাফিজ, মা-বাবার মন খারাপ

rony

আবারও তিনে ব্যাটিং করবেন সাকিব

Shamim Reza

প্রিয়জনদের সুরক্ষায় ঘরে ঈদ উদযাপনের ডাক ক্রিকেটারদের

mdhmajor