Views: 43

আন্তর্জাতিক

লেবাননে বিস্ফোরণ: ৩০ ঘণ্টা পর একজনকে জীবিত উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আমিন আল-জাহিদ নামে নিখোঁজ এক ব্যক্তিকে ৩০ ঘণ্টা পর রক্তাক্ত অবস্থায় জীবিত উদ্ধার করেছে উদ্ধারকর্মীরা।

বৈরুত বন্দরের ওই কর্মীর ছবি তার স্বজনদের উদ্দেশ্য করে ইনস্টাগ্রামের একটি পেজে শেয়ার দেওয়ার পর পরিচয় নিশ্চিত হওয়া যায়। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া এ সংক্রান্ত এক ছবিতে দেখা যায়, জাহাজের ডেকে উদ্ধারকর্মীরা এক ব্যক্তিকে ঘিরে রেখেছেন, যার শরীর রক্তমাখা। তবে তিনি জীবিত।

দুবাইভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-আরাবিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, উদ্ধার করার পর ওই ব্যক্তিকে লেবাননের রাফিক ইউনির্ভাসিটি হাসপাতালে নেওয়া হয়েছে।


তবে আল-জাহিদের পরিবারের সদস্যরা লেবাননের একটি টেলিভিশনকে বলেছেন, হাসপাতালে গেলেও তারা তাকে (আমিন আল-জাহিদ) খুঁজে পাননি। বর্তমান তার অবস্থা কী তা জানতে না পারায় উদ্বিগ্ন রয়েছেন।

এদিক বিস্ফোরণের ঘটনার পর নিখোঁজ থাকা এক কিশোরীকে ২৪ ঘণ্টা পর উদ্ধারের খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। টর্চের আলোতে উদ্ধার কাজ করার সময় ধ্বংসস্তূপের নিচ থেকে ওই কিশোরীকে উদ্ধার করেন উদ্ধারকর্মীরা।

মঙ্গলবারের ওই ঘটনায় পুরো রাজধানী শহর ক্ষতিগ্রস্ত হয়েছে। এরই মধ্যে, বিস্ফোরণের ঘটনা তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য ১৬ জনকে সরকারের হেফাজতে নেয়া হয়েছে। বিস্ফোরণে অন্তত ১৩৭ জন মারা যান এবং প্রায় ৫ হাজার মানুষ আহত হন।

সরকারি কর্মকর্তারা বলছেন প্রায় ২,৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট বন্দরের কাছে অনিরাপদভাবে মজুদ করে রাখা ছিল ২০১৩ সাল থেকে।


আরও পড়ুন

ভিক্ষাবৃত্তির অপরাধে সৌদি আরবে ৪৫০ ভারতীয় আটক

globalgeek

স্কুল খোলার তিন দিনের মাথায়ই করোনায় আক্রান্ত শিক্ষার্থীরা!

rony

যুক্তরাষ্ট্রের রচেস্টারে গোলাগুলিতে নিহত ২, আহত ১৪

azad

সৌদিতে ভিক্ষা করায় ৪৫০ ভারতীয় আটক

Shamim Reza

ভিয়েতনামে নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু

Shamim Reza

ইন্টার মিয়ামিতে যোগ দিলেন হিগুয়েইন

azad