Views: 134

ঢাকা বিভাগীয় সংবাদ

লোহা গলানোর পাত্র বিস্ফোরণ: মৃতের সংখ‌্যা বেড়ে ৪


জুমবাংলা ডেস্ক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে লোহা গলানোর পাত্র (ভাট্টি) বিস্ফোরণে দগ্ধ হওয়া শ্রমিক আবু সিদ্দিক (৩০) ও শাকিল (২০) মারা গেছেন। ওই দুর্ঘটনায় মৃতের সংখ‌্যা চারজনে দাঁড়ালো।

শুক্রবার (২৩ অক্টোবর) রাতে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সিদ্দিক ও শাকিল।

গত বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাত ৩টার দিকে রূপগঞ্জের বরফা এলাকায় প্রিমিয়ার রি-রোলিং স্টিল মিলে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মিজান নামের এক শ্রমিকের মৃত‌্যু হয়। ফাহিম (৩০) নামের আরেক শ্রমিক ঢাকা মেডিক‌্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রাজু ও রফিক নামের দুই শ্রমিক শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আছেন।


মৃত এক শ্রমিকের ভাই জানান, শ্রমিকরা প্রিমিয়ার রি-রোলিং স্টিল মিলে লোহা গলানোর সময় ভাট্টি বিস্ফোরিত হয়। গলিত লোহা তাদের শরীরে পড়লে দগ্ধ হন তারা। ঘটনাস্থলেই মারা যান মিজান। বাকিদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। বার্ন ইউনিটের আইসিইউতে সিট খালি না থাকায় ফাহিমকে ধানমন্ডির একটি ক্লিনিকে নেওয়া হয়। সেখানে অবস্হার অবনতি হলে ফাহিমকে ঢামেকে নেওয়া হয়। ঢামেকের চিকিৎক তাকে মৃত ঘোষণা করেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, বার্ন ইউনিটে দগ্ধ পাঁচজনকে আনা হয়েছে। তাদের মধ্যে আবু সিদ্দিক ও শাকিল বার্ন ইউনিটে মারা গেছেন। ফাহিম গতকাল ঢামেকে মারা গেছেন। তাদের শরীরের ৯৫ শতাংশ পুড়েছিল। রাজু ও রফিকের অবস্হাও আশঙ্কাজনক।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

আগের মতোই চট্টগ্রাম সিটি নির্বাচনেও মাঠে থাকেনি বিএনপি: তথ্যমন্ত্রী

mdhmajor

মসজিদ কমিটি নিয়ে মাদ্রাসার ভেতরে সংঘর্ষ, আহত ৪

Saiful Islam

দফায় দফায় সংঘর্ষ, ইভিএম ভাংচুর যেসব ওয়ার্ডে

Saiful Islam

কবরস্থানে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর!

Saiful Islam

বরযাত্রীর গাড়ি থামিয়ে প্রেমিকের হামলা, বরসহ আহত ৪

Saiful Islam

ওরা ৪ জন আর ভিক্ষা করবেন না

rskaligonjnews