Views: 52

ক্রিকেট (Cricket) খেলাধুলা

শচীনের চেয়ে দ্রাবিড়ই সেরা : শোয়েব আখতার


স্পোর্টস ডেস্ক : মনোমুগ্ধকর ব্যাটিং আর হাজার হাজার রানের জন্য ক্রিকেট ইতিহাসে কিংবদন্তি হয়ে আছেন শচীন টেন্ডুলকার। অন্যদিকে অনেকটা শচীনের ছায়ায় ঢাকা পড়া রাহুল দ্রাবিড়ও কম যান না। ক্রিকেটবিশ্বে ‘দ্য ওয়াল’ একজনই- দ্রাবিড়। সম্প্রতি এক ভারতীয় ক্রিকেটপ্রেমী পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতারকে বলেছিলেন, টেস্ট দলের জন্য শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়ের মধ্যে যে কোনো একজনকে বেছে নিতে। শোয়েবের জবাবটা কিন্তু বেশ আকর্ষণীয়।


টুইটারে ভক্তদের বিভিন্ন প্রশ্নের জবাব দিচ্ছিলেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ খ্যাত শোয়েব। শচীন এব দ্রাবিড়ের প্রসঙ্গটি আসলে কোনোরকম দ্বিধা না করে শোয়েব বলেন, এক্ষেত্রে তার পছন্দ রাহুল দ্রাবিড়, কিংবদন্তি শচীন নন! তাকে আরও প্রশ্ন করা হয়, সব ধরনের ক্রিকেট ধরলে এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান কে? শোয়েব জানান দুই জনের নাম। একজন ভারত-অধিনায়ক বিরাট কোহলি। অন্যজন তার দেশের জাতীয় দলের এখনকার নেতা বাবর আজম।

প্রসঙ্গত, কোহলি এই মুহূর্তে আইসিসির টেস্টের র‍্যাংকিংয়ে দুই নম্বরে আছেন। ওয়ানডেতে তিনিই শীর্ষে। তবে টি-টোয়েন্টিতে সপ্তম স্থানে। পাকিস্তানের বাবর ওয়ানডে আর টেস্টে পঞ্চম স্থানে আছেন। আর টি-টোয়েন্টিতে আছেন দ্বিতীয় স্থানে। স্ট্রোক প্লেয়ার হিসেবে পরিচিত এই দুই জনের কেউই এখন কিন্তু দেশের হয়ে খেলতে পারছেন না। বাবরের আঙুলে চোট। আর প্রথমবার বাবা হওয়ার অপেক্ষায় থাকা কোহলি জাতীয় দল থেকে ছুটি নিয়েছেন।

শোয়বকে আরও অনুরোধ করা হয়, এই মুহূর্তে বিশ্বের সেরা ফাস্টবোলার বেছে নেওয়ার জন্য। এই জায়গায় শোয়েবের দারুণ পছন্দ অস্ট্রেলিয়ার গতি তারকা মিচেল স্টার্ক। সাবেক পাকিস্তানি পেসারের কথায়, আধুনিক ক্রিকেটে স্টার্কই সবার সেরা। এই অস্ট্রেলীয় পেসার এখন ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে খেলছেন। আজিঙ্কা রাহানেদের কাছে তিনিই সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দেখা দিয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ওয়ানডে ক্রিকেটে দ্রুত সেঞ্চুরি করা সেরা ১০ ক্রিকেটার

Mohammad Al Amin

তামিমের নেতৃত্বে ক্রিকেটে ফিরতে চলেছে বাংলাদেশ

Saiful Islam

এ বছরও অনিশ্চিত সাফ ফুটবল!

Mohammad Al Amin

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনে শান্ত, চারে সাকিব

Saiful Islam

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ: প্রথম ওয়ানডেতে ডিআরএস নিয়ে শঙ্কা

Mohammad Al Amin

জায়গা হারাচ্ছেন সাকিব

rony