Views: 104

ক্রিকেট (Cricket) খেলাধুলা

শচীন-পন্টিংকে ছাড়িয়ে যাওয়ার পথে কোহলি


স্পোর্টস ডেস্ক : আরও বেশ কিছু রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি। ভারতের এই তারকা ক্রিকেটার অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে আর মাত্র দুটি সেঞ্চুরি করলেই ছাড়িয়ে যাবেন কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকে।

আগামী শুক্রবার থেকে সিডনিতে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। অসিদের বিপক্ষে এই সিরিজে অংশ নিয়ে ছাড়িয়ে যেতে পারেন শচীন টেন্ডুলকার ও অস্ট্রেলিয়ার অন্যতম সফল অধিনায়ক রিকি পন্টিংকে।


অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে প্রতিপক্ষ ব্যাটসম্যান হিসেবে ৭০ ম্যাচে সর্বোচ্চ ৯টি সেঞ্চুরি করেছেন শচীন। কোহলি ইতিমধ্যে ৩৮ ম্যাচ খেলে ৮টি সেঞ্চুরি করেছেন। তিন ম্যাচের সিরিজে আর মাত্র দুটি সেঞ্চুরি করলেই শচীনকে ছাড়িয়ে যাবেন ভারতীয় বর্তমান অধিনায়ক কোহলি।

শুধু শচীনকেই নয়, অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজে আর মাত্র একটি সেঞ্চুরি করলে অস্ট্রেলিয়ার সফল অধিনায়ক রিকি পন্টিংকে ছাড়িয়ে যাবেন কোহলি। টেস্ট ও ওয়ানডে মিলে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ৪১টি সেঞ্চুর করেছেন রিকি পন্টিং। সমানসংখ্যক সেঞ্চুরি করে ফেলেছেন কোহলিও। তবে আর মাত্র একটি সেঞ্চুরি করলেই ইতিহাস গড়বেন তিনি।

বিরাট কোহলি ভারতের হয়ে ইতোমধ্যে ৮৬ টেস্ট, ২৪৮ ওয়ানডে আর ৮২ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৭০টি সেঞ্চুরির সাহায্যে ২১ হাজার ৯০১ রান সংগ্রহ করেছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ জয়

Mohammad Al Amin

ম্যারাডোনা-মেসি একসঙ্গে খেললে ৪ বিশ্বকাপ জিতত আর্জেন্টিনা!

Saiful Islam

ওসাসুনার বিপক্ষে বড় জয়ের দেখা পেল বার্সেলোনা

Mohammad Al Amin

গ্যালারিতে অজি তরুণীকে বিয়ের প্রস্তাব, ভাইরাল ভিডিও

Saiful Islam

ম্যারাডোনার জার্সি পরে গোল উৎসর্গ মেসির

Saiful Islam

এক ম্যাচ হাতে রেখে ওয়ানডে সিরিজ নিশ্চিত করল অস্ট্রেলিয়া

Mohammad Al Amin