Views: 59

আন্তর্জাতিক

শপথ নিলেন ইসরাইলে নিযুক্ত আমিরাতের রাষ্ট্রদূত


আন্তর্জাতিক ডেস্ক: ইহুদিবাদী ইসরাইলে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত মোহাম্মদ মাহমুদ আল-খাজা শপথ নিয়েছেন। গতকাল (রোববার) তিনি এই শপথ নেন এবং তাকে শপথ পড়ান আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুম। খবর পার্সটুডে’র।


মাহমুদ খাজা হচ্ছেন ইসরাইলে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতে প্রথম রাষ্ট্রদূত। গত আগস্ট মাসে সংযুক্ত আরব আমিরাত এবং ইহুদিবাদী ইসরাইল সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তি সই করে। এরপর গত মাসে ইসরাইলের রাজধানী তেল আবিবে দূতাবাস প্রতিষ্ঠার ব্যাপারে আমিরাতের মন্ত্রিসভা আনুষ্ঠানিকভাবে অনুমোদন দেয়।

গতকালের শপথ অনুষ্ঠানে রশিদ আল-মাকতুম রাষ্ট্রদূত খাজার প্রতি আহ্বান জানিয়ে বলেন, সংযুক্ত আরব আমিরাত এবং ইসরাইলের মধ্যকার সম্পর্ক আরো গভীরতর করার জন্য আপনাকে কাজ করতে হবে। তিনি বলেন, এ কাজ এমন হতে হবে যাতে আরব আমিরাত ও ইসরাইলের শান্তি, সহবস্থান এবং ধৈর্য্যের সংস্কৃতি উচ্চকিত হয়।

ইহুদিবাদী ইসরাইল গত মাসে আবুধাবিতে তাদের দূতাবাস খুলেছে এবং সেখানে ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত হিসেবে কাজ করছেন এইতান নায়েহ নামে একজন কূটনীতিক।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

পরমাণু চুক্তি নিয়ে অবশেষে সুর নরম করলো ইরান

azad

হংকংয়ের নির্বাচনী ব্যবস্থা ঢেলে সাজাচ্ছে বেইজিং

azad

মিয়ানমারের সেনাদের ৫ টিভি চ্যানেল সরালো ইউটিউব

azad

কুয়েতে করোনারোধে ১২ ঘন্টা করে কারফিউ

Shamim Reza

বাংলাদেশ দক্ষিণ এশিয়ার অর্থনৈতিক শক্তিতে পরিণত হচ্ছে : ওয়াল স্ট্রিট জার্নাল

azad

ইরাক সফরে পোপ ফ্রান্সিস

mdhmajor