Views: 106

আইন-আদালত

শর্ত সাপেক্ষে জামিন পেলেন কবি ও নির্মাতা টোকন ঠাকুর

জুমবাংলা ডেস্ক : সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় জামিন পেলেন কবি ও নির্মাতা টোকন ঠাকুর। সোমবার (২৬ অক্টোবর) বিকেলে শর্ত সাপেক্ষে তাকে জামিন দিয়েছেন আদালত। ঢাকার মহানগর হাকিম আবু নোমান মো. সুফিয়ান সোমবার শুনানি শেষে টোকন ঠাকুরের জামিন মঞ্জুর করেন। ২ হাজার টাকা মুচলেকায় জামিন পেয়েছেন কবি ও চলচ্চিত্র নির্মাতা টোকন ঠাকুর।


প্রসঙ্গত, রোববার রাত ৮টার দিকে রাজধানীর এলিফ্যান্ট রোডের ভাড়া বাসা থেকে টোকন ঠাকুরকে গ্রেফতার করেছে নিউমার্কেট থানা-পুলিশ। এই কবি ও চলচ্চিত্র পরিচালকের বিরুদ্ধে অভিযোগ, ‘কাঁটা’ শিরোনামে সিনেমা করার কথা বলে সরকারি অনুদান নিয়েছিলেন টোকন ঠাকুর। কিন্তু নির্ধারিত সময়ে সিনেমা জমা দেননি তিনি। কথা সাহিত্যিক শহীদুল জহিরের ছোটগল্পটি নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য ২০১১-১২ অর্থবছরের সরকারি অনুদান পেয়েছিলেন টোকন ঠাকুর।

অনুদানের অর্থ গ্রহণের ৯ মাসের মধ্যে ছবি মুক্তি দেয়ার নিয়ম থাকলেও আট বছরেও তা সম্পন্ন করতে পারেননি তিনি। পরে তার বিরুদ্ধে ২০১৬ সালে জেলা প্রশাসকের কার্যালয়ে মামলা দায়ের করে তথ্য মন্ত্রণালয়। ওই মামলাতেই গত মাসে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

৮৫ বছরের বৃদ্ধের সঙ্গে ১২ বছর শিশুর বিয়ে, তদন্তের নির্দেশ হাইকোর্টের

Saiful Islam

কুমিল্লায় ২ মেডিকেল সেন্টার সিলগালা

azad

যাবজ্জীবন মানে আমৃত্যু কারাদণ্ড : রিভিউ রায় ১ ডিসেম্বর

Shamim Reza

হলমার্কের ৩৮৩৪ শতক জমির মালিকানা পেল সোনালি ব্যাংক

Shamim Reza

প্রজেক্ট বিল্ডার্সের চেক প্রতারণা, এমডি ও পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

mdhmajor

পল্টনে গাড়িতে আগুন : একজনের দায় স্বীকার, দুইজন রিমান্ডে

Saiful Islam