Views: 147

Default ক্যাম্পাস

শহীদ বুদ্ধিজীবী দিবসে কুবি পরিবারের শ্রদ্ধা

কুবি প্রতিনিধি: নানা কর্মসূচির মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। আজ সোমবার (১৪ ডিসেম্বর) সকালে কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর মাধ্যমে দিবসটি পালন করে বিশ্ববিদ্যালয় পরিবার।

পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে বুদ্ধিজীবী দিবস পালন কমিটির আহ্বায়ক ও শিক্ষক সমিতির সভাপতি রশিদুল ইসলাম শেখের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. আসাদুজ্জামান বলেন, “১৯৭১ সালের ৭ই মার্চ রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু ঐতিহাসিক বক্তৃতার মাধ্যমে বাঙালি জাতির দিক নির্দেশনা দিয়েছিলেন, স্বাধীনতা অর্জনে ঝাঁপিয়ে পড়ার জন্য আহবান জানিয়ে ছিলেন। তারই প্রেক্ষিত ২৬ মার্চ বঙ্গবন্ধুর ঘোষণায় নিরস্ত্র জাতি তাদের মুক্তির জন্য স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। পাকহানাদার বাহিনী যখন বুঝতে পেরেছিল যে বাঙালি জাতিকে দাবিয়ে রাখতে পারবে না তখন বাঙালি জাতির সূর্য সন্তানদের নৃশংসভাবে হত্যা করেছে। বাঙালী জাতি সেসব শহীদদের আজ শ্রদ্ধাভরে স্মরণ করছে।”

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা ছাড়াও বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বুদ্ধিজীবীদের আত্নার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

আরও পড়ুন

ঢাকায় দৃষ্টিনন্দন ‘ধানমন্ডি টুইন টাওয়ার’

globalgeek

বড়লোক ব্যবসায়ীদের সুন্দরী মডেল ও অভিনেত্রী সরবরাহ করতেন অমি!

globalgeek

যে কারণে বাবা-মা-বোনকে হত্যা করে মেহজাবিন!

globalgeek

নির্মমভাবে মা-বাবা-বোনকে হত্যা করেন মেহজবিন!

globalgeek

আরেক ভয়ঙ্কর ঐশী মেহজাবিন, মা-বাবাসহ ছোট বোনকে হত্য করেছে

globalgeek

গভীর রাতে গুলশানের ক্লাবে পরীমনির সঙ্গী এই যুবকের পরিচয় জানা গেলো

globalgeek