ক্রিকেট (Cricket) খেলাধুলা

শান্তর ফিফটিতে জিম্বাবুয়েকে কঠিন জবাব দিচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: নাজমুল হোসেন শান্তর অভিষেকটা হয়েছিল ২০১৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে। অভিষেকের সেই ম্যাচে দুই ইনিংস মিলিয়ে করেছিলেন ৩০ রান। এরপর পর খেলেছেন আরও দুইটি টেস্ট। কিন্তু পাচ্ছিলেন না কাঙ্ক্ষিত অর্ধশতকের দেখা। পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্টের প্রথম ইনিংসে করা ৪৪ রান ছিল তাঁর ইনিংস সেরা।

অবশেষে সেই আক্ষেপের অবসান ঘটলো তাঁর। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে পেয়ে গেলেন সেই কাঙ্ক্ষিত আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের প্রথম অর্ধশতক।

জিম্বাবুয়ের প্রথম ইনিংসে করা ২৬৫ রানের জবাব বেশ ভালোই দিচ্ছিলেন শান্ত। দ্বিতীয় উইকেটে নেমে তামিম ইকবালের সঙ্গে সমান তালে ব্যাট চালিয়ে যাচ্ছিলেন। ৪১ রান করে তামিম ফিরলেও উইকেট কামড়ে ধরে বসে ছিলেন শান্ত।

ইনিংসের ৩৭তম ওভারে বল হাতে আসেন সিকান্দার রাজা। ওভারের তৃতীয় বল ডিপ মিড উইকেটে ঠেলে দিয়ে একবার প্রান্ত বদল করেন দলপতি মুমিনুলের সঙ্গে। আর তাতেই পেয়ে যান আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম অর্ধশতকের দেখা।

এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে তিনটি (চলতি টেস্ট বাদে) টেস্ট খেলেছেন এই টপ অর্ডার। তিন টেস্টে ২১.৫৬ গড়ে তার সংগ্রহ ১৩০ রান। ওয়ানডে এবং ট-টোয়েন্টিতে খুব একটা জ্বলে উঠতে পারেননি তিনি। ৩ ওয়ানডে খেলে মোট করেছেন ২০ রান এবং ২ টি-টোয়েন্টিতে তার পুঁজি ১৬ রানের।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে- ২৬৫/১০ ওভার ১০৬.৩ (ক্রেইগ এরভাইন ১০৭)
বাংলাদেশ- ১৬২/২ ওভার ৪৭ (নাজমুল হোসেন শান্ত ৬৬*)


আরও পড়ুন

ফের পুরনো ক্লাব রিয়ালে ফিরতে চান ক্যাসিয়াস

Mohammad Al Amin

ভোটের সময় ভোটের স্লিপ ঘরে ঘরে গিয়ে দিয়ে আসতে পারেন, অনুদান কেন নয়?

rony

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত

Mohammad Al Amin

১৪ কোটি টাকা জরিমানা গুণে জেলে থেকে মুক্ত রোনালদিনহো

rony

‘আমাদের ক্যারিয়ার শেষের দিকে, চলুন একসঙ্গে অবসর নিই’ রমিজকে খোঁচা শোয়েবের

Mohammad Al Amin

করোনা মোকাবিলায় অসহায় মানুষদের পাশে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’

Mohammad Al Amin