Views: 44

খেলাধুলা ফুটবল

শাস্তি থেকে বাঁচলেন নেইমার-আলভারো

স্পোর্টস ডেস্ক : প্যারিস সেন্ত জার্মেই তারকা নেইমার ও মার্শেই সেন্টার ব্যাক আলভারো গঞ্জালেজের বিপক্ষে ওঠা বর্ণবাদের অভিযোগের পক্ষে কোনও প্রমাণ পাওয়া যায়নি। তাই নতুন করে তাদের কোনও শাস্তি দেওয়া হয়নি। বুধবার ফরাসি লিগ শৃঙ্খলা কমিটি এ খবর দিয়েছে।

গত মাসে পিএসজি ও মার্শেইর ম্যাচের শেষ দিকে বাদানুবাদে জড়িয়ে পড়ে দুই দলের খেলোয়াড়রা। এক পর্যায়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড থাপ্পড় মারেন আলভারোর মাথায়। বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার পরে জানান, মার্শেই ডিফেন্ডার বর্ণবাদী গালি দেওয়ায় তার গায়ে হাত তুলেছিলেন। ম্যাচ শেষে মার্শেই কোচও অভিযোগ করেন, তার দলের খেলোয়াড় হিরোকো সাকাইকেও গালি দেন।


কিন্তু কমিটি বলছে, তারা এই অভিযোগের পক্ষে যথেষ্ট প্রমাণ পাননি। তাই শাস্তি দেওয়াটা অযৌক্তিক। এক বিবৃতিতে তারা জানায়, ‘আলভারোর বিরুদ্ধে নেইমারের কিংবা নেইমারের বিরুদ্ধে আলভারোকে বর্ণবাদী গালি দেওয়ার অভিযোগের সত্যতার শক্ত প্রমাণ পাওয়া যায়নি।’

দুই দলের ওই ম্যাচে পিএসজি হেরে যায়, যেখানে হাতাহাতির কারণে পাঁচ খেলোয়াড়কে লাল কার্ড দেখান রেফারি। ওই ঘটনার পর নেইমারকে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়। গত সপ্তাহে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সতীর্থ আনহেল দি মারিয়াকে চার ম্যাচের নিষেধাজ্ঞা দেয় কমিটি। আলভারোকে থুতু দেওয়ায় এই শাস্তি পান আর্জেন্টাইন প্লে মেকার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

গেইলের তাণ্ডব, কলকাতাকে হেসেখেলে হারাল পাঞ্জাব

Sabina Sami

গেইল ঝড়ে টানা পঞ্চম জয়, প্লে-অফের দ্বারপ্রান্তে পাঞ্জাব

Saiful Islam

লঙ্কা প্রিমিয়ার লিগ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিলেন রাসেল-ডু প্লেসি

Mohammad Al Amin

রোহিত শর্মাকে বাদ দিয়ে ভারতীয় দল ঘোষণা

Saiful Islam

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে যুবাদের ক্যাম্প

Mohammad Al Amin

অস্ট্রেলিয়া সফরে দল ঘোষণা করেছে ভারত, টেস্ট দলে ফিরলেন রাহুল

Mohammad Al Amin