শিক্ষা

শিক্ষকদের বেতন নিয়ে বড় সুখবর!


একদিকে ভয়ঙ্কর করোনাভাইরাসের কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান। আবার অন্যদিকে একটা একটা করে সুখবর দিচ্ছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে শিক্ষকদের বেতন সংক্রান্ত একটি নোটিশ জারি করা হয়েছে। সেই নোটিশে বলা হয়েছে, নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতা ঈদের আগেই দেয়া হবে। এর কারণে একটি জরুরি এমপিও সভাও ডাকা হয়েছে।

শিক্ষক কর্মচারীদের সরকারি অংশ (এমপিও) প্রদান বিষয়ের সেই সভা অনলাইনে আগামী শনিবার (১৬ মে) বেলা ১১টায় অনুষ্ঠিত হবে।


নোটিশে আরো বলা হয়, এমপিও আবেদন অনুমোদনের নিমিত্তে করোনাভাইরাসজনিত পরিস্থিতির কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক বিশেষ এমপিও সভা ডাকা হয়েছে। এতে মাউশির মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সঙ্গে এনটিআরসিএ, ব্যানবেইস, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের কর্মকর্তারা সংযুক্ত হবেন।

নোটিশে আরও জানানো হয়, এছাড়া সভার সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় কাগজপত্রাদিসহ যথাসময়ে সংযুক্ত থাকার নির্দেশনা দেয়া হয়েছে। তাদের ই-মেইল ঠিকানায় যথাসময়ে একটি লিঙ্ক পাঠানো হবে।

সভায় নতুন এমপিওভুক্ত ও এমপিও স্তর পরিবর্তন শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) শিক্ষক-কর্মচারীদের এমপিওর বিষয়ে আলোচনা করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আরো এক নির্দেশনায় বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে ঈদুল ফিতরের সরকারি ছুটিতে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের কর্মস্থলে থেকে দায়িত্ব পালন করতে হবে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

এশিয়ার সেরা ৪৮৯ বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৪০১তম ঢাবি

Sabina Sami

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এলএলবির ফল প্রকাশ

rskaligonjnews

১৫ জুন পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধ

mdhmajor

করোনার মধ্যেই শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি আসছে

Saiful Islam

প্রাথমিকে প্যানেল প্রার্থীদের জন্য বড় দুঃসংবাদ

Saiful Islam

ছুটি দিয়ে প্রাথমিকের জন্য বিজ্ঞপ্তি জারি

Saiful Islam