Views: 68

বরিশাল বিভাগীয় সংবাদ

শিক্ষকের বিদায়ে শিক্ষার্থীদের ১৫ লাখ টাকার গাড়ি উপহার


ছবি-সংগৃহীত।
জুমবাংলা ডেস্ক : বরগুনার একটি আলিম মাদ্রাসার অধ্যক্ষকে বিদায়ী অনুষ্ঠানে ১৫ লাখ টাকার গাড়ি উপহার দিয়েছেন প্রাক্তন শিক্ষার্থীরা। বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের চড়কগাছিয়া এতিম মঞ্জিল আলিম মাদ্রাসার বিদায়ী অধ্যক্ষ সুলতান মাহমুদকে এ গাড়ি উপহার দেয়া হয়।

আল মাহমুদ প্রাক্তন ছাত্র ফোরামের ব্যানারে এ বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদায়ী অধ্যক্ষ সুলতান মাহমুদ ওই মাদ্রাসায় ৪২ বছর শিক্ষকতা করার পর সম্প্রতি তিনি অবসরে যান। এ উপলক্ষে গতকাল শনিবার মাদ্রাসা প্রাঙ্গণে এক বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।


অনুষ্ঠানে ছাত্ররা বলেন, অধ্যক্ষ সুলতান মাহমুদ দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানটিতে শিক্ষকতা করেন। তিনি শিক্ষার্থীদের সন্তানের মতো ভালোবেসে জ্ঞানের আলো ছড়িয়েছেন। তার বদৌলতেই প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা বিভিন্ন সময়ে দেশের সেরা ফলফল অর্জনের গৌরব লাভ করেছে।

হাইকোর্টের আইনজীবী ব্যারিস্টার হারুর-উর-রশীদ বলেন, স্যারকে আমরা বাবার মতো শ্রদ্ধা করি। তিনি আমাদের সন্তানের মতো করে শিক্ষার আলোয় আলোকিত করেছেন। মাদ্রাসাটিকে একদিকে যেমন টেনে তুলেছেন পরম যত্নে, ঠিক তেমনি শিক্ষার্থীদের ভালো মন্দে সবসময় পাশে থেকেছেন। আমরা স্যারের জন্য গর্বিত।

নলী চড়কগাছিয়া এতিম মঞ্জিল আলীম মাদ্রাসার বিদায়ী অধ্যক্ষ সুলতান মাহমুদ বলেন, একজন শিক্ষকের জন্য পরম পাওয়া একজন ছাত্রকে মানুষ হিসেবে গড়ে তোলা। এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আমি সন্তানের মতো দেখেছি। মাদ্রাসাটিকে আমি মায়ের মতো মনে করেছি। বিদায়ের এ ক্ষণে আমি অভিভূত, আতি আপ্লুত।

চড়কগাছিয়া এতিম মঞ্জিল আলীম মাদ্রাসাটি বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের প্রত্যন্ত নলী চরকগাছিয়া এলাকায় অবস্থিত। ১৯৭৫ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হয়। ১৯৭৮ সালের ডিসেম্বর মাসে সুলতান মাহমুদ মাদ্রাসায় শিক্ষক হিসেবে যোগদান করেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ঘুষি দিয়ে স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মসমর্পণ

Shamim Reza

দেবিদ্বারের সেই ওসিকে অবশেষে বদলি

Shamim Reza

এবার টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকছে ভয়ংকর মাদক ‘আইস’

Shamim Reza

নামাজে সিজদারত অবস্থায় মুসল্লির মৃত্যুু

Shamim Reza

ডিস লাইনের তার নিয়ে শিশু ছাত্রকে পেটালেন মাদ্রাসা শিক্ষক

Shamim Reza

আইনজীবীদের তুমুল মারামারি, আহত ১০ (ভিডিও)

Saiful Islam