Views: 98

Coronavirus (করোনাভাইরাস) বিনোদন

শিল্পীর আয়েও করোনার আঘাত, সংসার চালাতে বিক্রি করছেন গিটার

বিনোদন ডেস্ক : যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কাউন্টি ডরসেটের এক গায়ক চার হাজার পাউন্ড দিয়ে বিক্রি করে দিচ্ছিন তার প্রিয় গিটার। অর্থকষ্টে তিনি এই গিটারটি বিক্রি করে দিতে বাধ্য হচ্ছেন। করোনাভাইরাসের কারণে অর্থকষ্টে পড়ে যান এই গায়ক।

ফিল দেউহার্স্ট নামের ওই গায়ক ‘জিনদার’ নামে পরিচিত। গত বছর ভিটামিন ডি-এর অভাবে অসুস্থ হয়ে পড়লে তিনি গান গাওয়ার বেশিরভাগ সরঞ্জাম বিক্রি করতে বাধ্য হন। কারণ তিনি অসুস্থ হয়ে পড়লে একটি কাজও করতে পারেননি। তাই পরিবার নিয়ে চলতে বেশিরভাগ সরঞ্জামই বিক্রি করে দেন।

অসুস্থতা থেকে ফিরে আসার পর তিনি আবারো গান শুরু করেন। কিন্তু এরই মধ্যে যুক্তরাজ্য হানা দেয় করোনা। এই কারণে তার কনসার্টগুলো বাতিল হতে শুরু হয়। তিনি বলেন, গত বছরের শুরু থেকেই সমস্যা শুরু হয়। আমি অসুস্থ ছিলাম। তারপর সুস্থ হই। আমি চেষ্টা করছিলাম কাজ করার।

তিনি আরো বলেন, সুস্থ হওয়ার কয়েক দিনের মধ্যে যুক্তরাজ্যে করোনা হানা দেয়। এর কারণে বাতিল হতে থাকে আমার অনেকগুলো কনসার্ট। অমি শুনেছি আমার মতো অনেকই এরকম সমস্যায় ভোগছেন।

ম্যানচেস্টার, ওয়ারচেস্টার, নিউক্যাসল, লিডস, কেন্ট, ব্রাইটন ও ওয়েলসে ফিলের কনসার্ট ছিল। স্কটল্যান্ডেও তার কনসার্ট ছিল। কয়েকটি কনসার্ট বাতিল, আবার কয়েকটি কনসার্টে কম টিকিট বিক্রি হওয়ার কারণে অর্থকষ্টে পড়েন তিনি। সাত ছেলের বাবা ফিল তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তাই গত তিন মাস অসুস্থ থাকার কারণে বিক্রি করেছেন অনকে গানের সরঞ্জাম।

সর্বশেষ ফিলের হাতে ছিল গিটার। আর এই গিটার তিনি নিলামে তুলতে যাচ্ছেন। বর্তমানে এই গিটারটির বাজার মূল্য রয়েছে চার হাজার পাউন্ড। তিনি বলেন, মানুষ আমাকে পছন্দ করেন। আর আমি স্বনির্ভর। আমার আর কোনো চাকরি নেই। আর তাই চরম অর্থকষ্টে ভুগছি। করোনার কারণেই ভালো কিছু হচ্ছে না।

এর আগে ক্রাউডফান্ডিং পেজে থাকে সাহায্য করার জন্য ইভেন্ট খোলা হয়। সেখান থেকে তিনি অনেক সাহায্য পেয়েছেন। হাতে পেয়েছেন দেড় হাজার পাউন্ড। কিন্তু আগামী এক সপ্তাহ সংসার চালাতে তার দরকার দুই হাজার আটশ ৫০ পাউন্ড। তিনি এই পরিমাণ অর্থ হাতে পান তাহলে গিটার বিক্রি করবেন না। তিনি বলেন, আমরা সংসার চালাতে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ দরকার।

ফিল বলেন, আমি যদি কয়েক মাস চলার মতো অর্থ সহযোগিতা ওই পেজ থেকে পাই; তাহলে এটিকে সম্প্রদায়ের মালিকানাধীন গিটার হিসেবে ঘোষণা করবো। এটির মালিক হয়ে যাবেন আমার ভক্ত, অনুগামী ও বন্ধুরা।

Share:



আরও পড়ুন

রোজিনার মুক্তি চাইলেন কুদ্দুস বয়াতী

Saiful Islam

মিস ইউনিভার্সের শিরোপা জিতলেন প্রকৌশলী আন্দ্রেয়া

Saiful Islam

গোপালগঞ্জে মাস্কবিহীন ২৬ ব্যক্তির করোনার নমুনা সংগ্রহ, জরিমানা

azad

ঠাকুরগাঁওয়ে করোনা প্রতিরোধে ৩ দিনব্যাপী সচেতনমূলক কর্মসূচি

azad

চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭০

mdhmajor

দেশে করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৭২

mdhmajor