শিশুর হার্টে ছিদ্র বাবার ক্যান্সার, পাশে দাঁড়ালেন লিপি ওসমান

জুমবাংলা ডেস্ক : জন্মের পর মাত্র দেড় বছর বয়সে হার্টে ছিদ্র ধরা পড়ে আহনাফ রিয়ানের। এখন তার বয়স চার। চিকিৎসকরা জানিয়েছেন, তাকে বাঁচাতে হলে এক মাসের মধ্যে অপারেশন করাতে হবে।

অন্যদিকে, তার বাবা মোহাম্মদ আলাউদ্দিনের পায়ুপথে টিউমার হওয়ার পর ক্যান্সার ধরা পড়ে।

এই যখন অবস্থা, তখন করোনার প্রভাবে ছয় মাস আগে চাকরি হারান আলাউদ্দিন। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির চাকরি না থাকায় চিকিৎসা ও সংসার চালানোর জন্য অর্থের জোগান কীভাবে করবেন, এ নিয়ে দুশ্চিন্তায় পড়ে যান স্ত্রী রোজিনা আক্তার।

দুর্দশায় পতিত এই পরিবারের খবর পান নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান পত্নী নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি।

এরপরই পরিবারটির পাশে দাঁড়িয়ে রোজিনার স্বামীর চিকিৎসার জন্য এক লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেন তিনি। এ সময় তিনি রোজিনার স্বামী ও সন্তানের সুস্থতা কামনা করেন।

এ বিষয়ে লিপি ওসমান বলেন, এভাবেই আসুন না আমরা একটু একটু করে মানুষের পাশে দাঁড়াই। এ নিয়ে প্রচারণা চাই না। তবে দেখে দেখে যদি অনুপ্রাণিত হয়। যেমন কেউ না কেউ তো আমার কাছে পরিবারটির দুর্দশার তথ্যটি জানিয়েছে। ঠিক তেমনি কেউ যদি দেখে আমি পরিবারটির জন্য কিছু করার চেষ্টা করেছি। আরেকজনও অনুপ্রাণিত হয়ে কিছু করার চেষ্টা করবে।

শিশুটির মা রোজিনা আক্তার বলেন, আমি মানুষের কাছে শুনেছি ‘লিপি আপা মানুষের পাশে দাঁড়ায় । আমাদের দুর্দশার খবরটি স্থানীয় একটি সংগঠনের ছেলেরা লিপি আপার কাছে খবরটি পৌঁছে দেয়। আমার পরিবার তার জন্য দোয়া ছাড়া আর কি করতে পারব। আল্লাহ তাদের পুরো পরিবারকে দুনিয়া ও আখেরাতে হেফাজত রাখুক।


জুমবাংলানিউজ/এসআর