Views: 116

জাতীয়

শীতে বিয়ে-শাদী সীমিত করুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন: স্বাস্থ্যমন্ত্রী

জুমবাংলা ডেস্ক : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সামনে শীতকাল আসছে। এ সময় বিয়ে-শাদী বেশি হয়, পিকনিক বেশি হয়। সামনে পূজা আছে, শীতে ওয়াজ মাহফিল হয়, যার কারণে সংক্রমণ বাড়তে পারে। এ অবস্থায় অনুষ্ঠানগুলো সীমিত করুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। রবিবার (১৮ অক্টোবর) দুপুরে রাজধানীর একটি হোটেলে সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব একথা বলেন।

মন্ত্রী বলেন, ইউরোপ আমেরিকায় করোনায় দ্বিতীয় ওয়েভ শুরু হয়েছে। বাংলাদেশে যেন সংক্রমণ না বাড়ে প্রধানমন্ত্রী সেদিকে খেয়াল রাখতে বলেছেন। প্রধানমন্ত্রী এখন প্রতিটি প্রোগ্রামে স্বাস্থ্য বিভাগের সফলতার প্রশংসা করেন। এ সফলতার কৃতিত্ব প্রধানমন্ত্রীর, এরপর কৃতিত্ব ডাক্তার-নার্সদের। তাদের কাজের কারণেই এ সফলতা এসেছে। আমি এখানে মন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের চেষ্টা করছি মাত্র। আমেরিকা ইউরোপের বেহাল অবস্থা হয়েছে, এখনো আছে। কিন্তু বাংলাদেশ সীমিত জনবল, টেকনোলজি নিয়েও সকলের পরিশ্রমে অন্য দেশের চেয়ে অনেক ভালো আছে।


স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আমাদের দেখতে হবে মৃত্যুর হার কেমন। আমাদের ১৮ কোটির মধ্যে ৫ হাজার মারা গেছে। আমেরিকার জনসংখ্যার তুলনায় অনেক বেশি মানুষ মারা গেছে। ইউরোপের চার-পাঁচ কোটি জনসংখ্যার মধ্যে অনেক মানুষ মারা গেছে। এসব তুলনা করলে বুঝতে পারি আমরা কোন অবস্থানে আছি। সেজন্য প্রধানমন্ত্রী প্রশংসা করেন। অনেকে নেতিবাচক কথা বলে, কিন্তু আমরা পিছপা হইনি। দেশের জন্য কাজ করে গেছি।

জাহিদ মালেক বলেন, আমাদের করোনা টেস্টের পর্যাপ্ত ব্যবস্থা আছে। কিন্তু মানুষ টেস্ট করতে আসে না। আমি বলব আপনারা আসুন টেস্ট করুন। নিজে ও পরিবার নিয়ে সাবধানে থাকুন। প্রধানমন্ত্রীকে বলেছিলাম জনবল সংকটের কথা, তিনি বললেন দ্রুত নিয়োগ দিতে। সে অনুযায়ী আমরা ১৫ দিনে ২ হাজার ডাক্তার ও ৪ হাজার নার্স নিয়োগ দিয়েছি। যা এক বছরেও দেয়া যায় না। স্বাস্থ্যসেবা ভালো আছে বলে জনগণের মধ্যে আস্থা এসেছে। স্বাস্থ্যসেবা ভালো না থাকলে কেউ ভয়ে বের হতো না।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও খালেদা জিয়ার আইনজীবী ছিলেন ব্যারিস্টার রফিক-উল হক

rony

টানা বৃষ্টির মাঝে বাংলাদেশে ভূমিকম্প

rony

জবি ছাত্রীর বিরুদ্ধে ইসলাম নিয়ে কটূক্তির অভিযোগ, একাউন্ট হ্যাক হয়েছে দাবি ছাত্রীর

Shamim Reza

ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুর পর যা বললেন ব্যারিস্টার আন্দালিব পার্থ

rony

ব্যারিস্টার রফিক-উল হকের প্রথম জানাজা সম্পন্ন

azad

স্যার নিজে গ্যারান্টি হয়ে আমার ভিসা করে কলেজে ভর্তি করে দিলেন : আন্দালিব পার্থ

Sabina Sami