Views: 171

ক্রিকেট (Cricket) খেলাধুলা

শুক্রবার থেকে পাকিস্তানের মাটিতে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট


স্পোর্টস ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে গেল মার্চ থেকে বিশ্ব ক্রীড়াঙ্গন থমকে যায়। তবে গত জুলাই থেকে ইংল্যান্ডের মাটিতে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজ দেশে সিরিজ আয়োজন করে তারা। করোনার মধ্যে এখন পর্যন্ত ইংল্যান্ডের মাটিতেই ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। এবার সেই তালিকায় যোগ দিচ্ছে পাকিস্তানও।

আগামীকাল শুক্রবার থেকে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে তারা। রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১টায়। ওয়ানডে শেষে ৭ নভেম্বর থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দুই দল।


এ বছরের ৭ ফেব্রুয়ারি ঘরের মাঠে সর্বশেষ ম্যাচ খেলেছিল পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে সিরিজের একটি টেস্ট খেলেছিল তারা। এর আগে টাইগারদের বিপক্ষে জানুয়ারিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে সিরিজে বাকি একটি করে টেস্ট ও ওয়ানডে এপ্রিলের শুরুতে হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সেটি হয়নি।

গত আগস্টে ইংল্যান্ডের মাটিতে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলে পাকিস্তান। টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে হারে পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজ ১-১-এ সমতায় শেষ করে তারা।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর কোনো আন্তর্জাতিক ম্যাচে অংশ নেয়নি পাকিস্তান। এবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ আয়োজনের সুযোগ পেয়েছে তারা। ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ দিয়ে করোনার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সিরিজ আয়োজন করছে পাকিস্তান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বিদায় নিলেন জনপ্রিয় রেসলার আন্ডারটেকার

Saiful Islam

জাতীয় দলে অধিনায়কত্ব করার সম্ভাবনা আর দেখছেন না মুশফিক

Mohammad Al Amin

শেষ পর্যন্ত সানিয়া মির্জাও এই জগতে নাম লেখালেন

globalgeek

রমিজ রাজাকে তুলোধুনো করলেন হাফিজ

Saiful Islam

কাল থেকে শুরু বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ, দেখে নিন পূর্ণাঙ্গ সূচি

Mohammad Al Amin

জামাল ভূঁইয়াদের ইয়ো ইয়ো টেস্ট নিয়ে সন্তুষ্ট ফিটনেস কোচ

Mohammad Al Amin