Views: 116

আন্তর্জাতিক

শুধুমাত্র আত্মরক্ষার জন্যই ইরান থেকে অস্ত্র কেনা যাবে


আন্তর্জাতিক ডেস্ক : যেসব দেশ ইরান থেকে অস্ত্র কিনতে চায় তারা শুধুমাত্র আত্মরক্ষার উদ্দেশ্যেই তা কিনতে পারবে বলে জানিয়েছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। কোনো দেশ যুদ্ধকামী নীতি থেকে ইরানি অস্ত্র কিনতে পারবে না।

ইরান সরকারের মুখপাত্র আলী রাবিয়ি গতকাল (শুক্রবার) ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরবি-কে এসব কথা বলেন। তিনি বলেন, যেসব দেশ ইরান থেকে অস্ত্র কিনতে চাই তাদেরকে ইরানের শর্ত মেনেই তা করতে হবে, কোনো দেশ তাদের নিজেদের শর্ত ইরানের উপর চাপিয়ে দিতে পারবে না। অস্ত্র ক্রেতাদের দেশগুলোকে অবশ্যই অস্ত্র কেনার যৌক্তিক এবং নৈতিক অবস্থান তুলে ধরতে হবে, তারা কেউ যুদ্ধংদেহী মনোভাব নিয়ে ইরানের অস্ত্র কিনতে পারবে না।


আলী রাবিয়ি সুস্পষ্টভাবে বলেন, আন্তর্জাতিক নিয়ম নীতি এবং কাঠামোর ভেতরে থেকেই ইরান অস্ত্র বিক্রি করবে। তিনি বলেন, “আমরা প্রকৃতপক্ষে অস্ত্রের ভক্ত নই, আমরা শান্তি চাই এবং মধ্যপ্রাচ্যকে অস্ত্র-গুদামে পরিণত করতে চাই না।”

ইরান সরকারের মুখপাত্র আরো বলেন, আমেরিকা মধ্যপ্রাচ্যকে অস্ত্রের গুদামে পরিণত করেছে এবং এর মাধ্যমে মূলত মার্কিন অস্ত্র ব্যবসায়ীরা লাভবান হচ্ছেন। তাদের কাছে সবসময় মানুষের জীবনের চেয়ে অর্থগত লাভটাই বেশি পছন্দের। সূত্র: পার্সটুডে


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ফল পরিবর্তনে সমর্থকদের কাজ করতে হবে: ট্রাম্প

Shamim Reza

নির্বাচন বিষয়ে সমর্থকদের ঘুরে দাঁড়াতে বললেন বেপরোয়া ট্রাম্প

azad

ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনায় ৩ দিনের শোক

azad

ভাইরাসের সঙ্গে যুদ্ধ করছি, একে অপরের সঙ্গে নয়: বাইডেন

Shamim Reza

অবশেষে ইইউর ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে যুক্তরাষ্ট্র

azad

ব্রাজিলে বাস-ট্রাক সংঘর্ষে ৪০ জন শ্রমিকের প্রাণহানি

Sabina Sami